গণজাগরণের সাংস্কৃতিক উৎসব : রবীন্দ্র-নজরুলের সুরে মঞ্চ মাতালেন শিল্পীরা

আগের সংবাদ

শিল্পায়ন-কর্মসংস্থানের রোডম্যাপ : স্মার্ট বাংলাদেশের স্মার্ট ইশতেহার > ২৭ ডিসেম্বর ঘোষণা করবেন শেখ হাসিনা

পরের সংবাদ

ডিএমপি কমিশনার : নির্বাচন ঘিরে সৃষ্টি করা হচ্ছে নাশকতার পরিবেশ

প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নির্বাচনকে সামনে রেখে নাশকতা, আতঙ্ক ও শঙ্কা তৈরির এক ধরনের পরিবেশ সৃষ্টি করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। গতকাল বৃহস্পতিবার নির্বাচন ভবনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এর আগে তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও মাঠ প্রশাসন কর্মকর্তাদের সঙ্গে নির্বাচন কমিশনের মতবিনিময় সভায় অংশ নেন।
হাবিবুর রহমান বলেন, একটি বা দুটি রাজনৈতিক দলের কর্মসূচিকে সামনে রেখে এমন নাশকতার পরিবেশ সৃষ্টি করা হচ্ছে। পুলিশের পক্ষ থেকে আমি বলতে পারি, এই সমস্যাগুলো মোকাবিলা করে একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ গড়ে তোলার জন্য আমাদের প্রস্তুতি রয়েছে। রেলে নাশকতা প্রসঙ্গে তিনি বলেন, গত অক্টোবরের ২৮ তারিখের পর থেকে এখন পর্যন্ত জ্বালাও-পোড়াওসহ নানা ধরনের নাশকতা চালানো হয়েছে। বেশির ভাগই কিন্তু পুলিশ উদ্ঘাটন করতে সক্ষম হয়েছে। দোষীদের আইনের আওতায় আনতে সক্ষম হয়েছে। বাকি যারা আছে তারা আশা করি, আইনের আওতায় আসবে। এগুলো যেন ভবিষ্যতে ঘটতে না পারে সেজন্য বিভিন্ন ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশের সঙ্গে অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও রয়েছে। রেলে যেন আর নাশকতা না হতে পারে এজন্য আনসারকে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে।
সকালে ব্যালট পেপার কেন্দ্রে যাওয়ার বিষয়ে নির্বাচন কমিশনের নির্দেশে কোনো আপত্তি আছে কিনা- জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, যারা নির্বাচন কমিশনের অধীনে কাজ করছে তারা সবাই এটি মেনে নিয়েছে। নির্বাচনসংশ্লিষ্ট জিনিস আগের দিন কেন্দ্রে পাঠানো হবে। কেবল ব্যালট পেপারটি সকালবেলা পৌঁছানো হবে। সেজন্য নির্বাচন কমিশন কিছু গ্রাউন্ড ড্রাফট করেছে। কিছু উপনির্বাচন হয়েছে সেখানে তারা এই পরীক্ষাগুলো চালিয়েছে। পাহাড়ি অঞ্চল, হাওর অঞ্চল বা এ রকম প্রতিকূল এলাকার বিষয়ে আলাদা ডিসিশন রয়েছে। সে ভাবেই সবাইকে নির্দেশ দেয়া হয়েছে। আশা করি, এতে কোনো সমস্যা হবে না। সবার সম্মিলিত প্রয়াস থাকলে সামনে যে ভোট যুদ্ধ আসছে, সেটি সফল হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়