মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪০

আগের সংবাদ

মাঠের লড়াই জমবে এবার : আনুষ্ঠানিক প্রচারণা শুরু আজ থেকে > মোট প্রার্থী ১৮৯৬ > আ.লীগ ২৬৩, জাপা ২৮৩

পরের সংবাদ

ব্লাশনের টুকিটাকি

প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ব্লাশন ব্যবহারের শুরুতেই জানতে হবে মুখের আকার সম্পর্কে। কারণ, আকারের ওপরই নির্ভর করবে কী পরিমাণ ব্লাশন ব্যবহার করতে হবে।

লম্বা আকার
লম্বা মুখে ব্লাশন ব্যবহার করতে হবে খুব জেনেবুঝে। কারণ, ব্লাশন ব্যবহারের পর লম্বা মুখ যেন কোনোভাবেই আরও লম্বা মনে না হয়। তাই গালের মাঝে কিছুটা চারকোনা আকারের মত করে ব্লাশন ব্যবহার করাই সঠিক। এতে গালের দিকে আসে কিছু ভিন্নতা।

ত্রিভুজ আকার
ত্রিভুজ আকারের মুখে চিকবোন হাইলাইট করতে হবে। এর জন্য চিকের ঠিক মাঝ থেকে ব্লাশন দেওয়া শুরু করে পেছনের দিকে ব্লেন্ড করতে হবে।

ওভাল আকার
মুখ ওভাল আকারের হলে ব্লাশন ব্যবহার করতে হবে এমনভাবে, যাতে গালের অংশটি কিছুটা চওড়া দেখায়। কারণ, ওভাল আকার হলে সাধারণত গালের তুলনায় কপালের দিকটা বেশ বড় হয়ে থাকে। তাই দুই অংশের মধ্যে ব্যালেন্স রাখতে কনটুর ও হাইলাইটার লাইন ধরেই ব্লাশন ব্যবহার করতে হয়।

ডায়মন্ড আকার
ডায়মন্ড আকারের মুখে ব্লাশন ব্যবহারের নিয়ম হলো টপ চিকবোনে ব্যবহার। চেহারায় গেøায়িং লুক আনতে ব্লাশনের সঙ্গে কিছুটা হাইলাইটারও ব্লেন্ড করে নেওয়া যাবে। এতে ব্লাশনের দেওয়ার জায়গাটি আরও উজ্জ্বল হবে।

গোল মুখে ব্লাশন
গোল মুখ ব্লাশন ব্যবহারের জন্য একেবারেই যথাযথ। গোল মুখে মূলত কপাল, চিক ও জো লাইনে সমান পরিমাণ জায়গা থাকে। তাই মুখ গোল হলে কনটুর ও হাইলাইটার ব্যবহারের লাইনেই ব্লাশন ব্যবহার করতে হবে। এতেই চেহারায় পাওয়া যাবে ব্লাশনের গোলাপি আভা। তবে গোল মুখ হলে ঠিক গালের মাঝ থেকে ব্লাশন দেওয়া শুরু করতে হবে। এই জায়গাকে বলে ‘আপেল অব চিক’। এখান থেকে শুরু করে গালের পেছন পর্যন্ত হালকা করে ব্লেন্ড করতে হবে। আর সবার শেষে চিনে কিছুটা ব্লাশন ব্যবহারে চিন আকারে কিছুটা বড় মনে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়