টিআইবি : গণতন্ত্রের জন্য গণমাধ্যমের স্বাধীনতা অপরিহার্য

আগের সংবাদ

জাদুর কাঠির ছোঁয়ায়! হলফনামায় দেয়া তথ্য > মন্ত্রী-এমপিদের সম্পদ বেড়েছে ২ থেকে ২০০ গুণ পর্যন্ত

পরের সংবাদ

এসএসসি পরীক্ষার ভুয়া রুটিন ফেসবুকে

প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষার একটি ভুয়া রুটিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। যাতে আগামী ১১ ফেব্রুয়ারি পরীক্ষা শুরুর ঘোষণা আছে। তবে শিক্ষা বোর্ড বলছে, তারা এখনো অফিসিয়ালি কোনো রুটিন প্রকাশ করেনি। যে রুটি ছড়িয়েছে সেটি ফেইক। গতকাল রবিবার সকাল থেকে ফেসবুকে এসএসসি পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন পেজ ও গ্রুপে ভুয়া একটি রুটি ছড়িয়ে পড়েছে। এ বিষয়ে জানতে চাইলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, বোর্ডের পক্ষ থেকে রুটিন প্রকাশ হলে সেটা আগে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হবে। আমরা এখনো কোনো রুটিন প্রকাশ করিনি। রুটিনের প্রস্তাবও শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়নি।
জানা গেছে, এসএসসি পরীক্ষা হবে আগামী বছরের ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি এবং এইচএসসি পরীক্ষা জুন মাসের মাঝামাঝি নেয়ার কথা রয়েছে।
এদিকে গতকাল বিকালে আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির আহ্বায়ক ও ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৪ সালের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি শুরু হবে। পরীক্ষার পূর্ণাঙ্গ সূচি এখনো চূড়ান্ত হয়নি। ইতোমধ্যে ফেসবুক ও বিভিন্ন অনলাইনের মাধ্যমে ছড়িয়ে পড়া এসএসসি পরীক্ষার সময়সূচিতে দেখা যাচ্ছে, যা ঢাকা বোর্ড থেকে ইস্যুকৃত বা প্রকাশিত নয়। সময়সূচি চূড়ান্ত হলে সব বোর্ডের ওয়েবসাইটে ও জাতীয় পত্রিকাগুলোর মাধ্যমে জানা যাবে।
ভুয়া রুটিনে দেখা যাচ্ছে, আগামী ১১ ফেব্রুয়ারি বাংলা প্রথম পত্রের পরীক্ষা দিয়ে শুরু হচ্ছে এ বছরের পরীক্ষা। এরপর আগামী ৫ মার্চ বাংলাদেশ ও বিশ্ব পরিচয়ের পরীক্ষা দিয়ে শেষ হচ্ছে এ পরীক্ষা। রুটিন জারির তারিখ উল্লেখ আছে- ২০২৪ সালের ৯ নভেম্বর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়