মৃত্যুদণ্ড থেকে বাঁচতে পরিচয় বদল, ৩০ বছর পর গ্রেপ্তার : কেরানীগঞ্জে বাবা-ছেলে হত্যা

আগের সংবাদ

‘স্বতন্ত্র’ নিয়ে নমনীয় আ.লীগ : ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি বাড়ানো প্রধান টার্গেট > সরকার চায় অংশগ্রহণমূলক নির্বাচন

পরের সংবাদ

রংপুর-১ আসন : রাঙ্গার স্থগিত মনোনয়নপত্র পুনর্বহাল

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর ও গঙ্গাচড়া প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ আসনের মনোনয়ন যাচাই-বাছাইকালে স্বতন্ত্র প্রার্থী (জাতীয় পার্টির বহিষ্কৃত, বিরোধীদলীয় চিফ হুইপ ও সাবেক মহাসচিব) মশিউর রহমান রাঙ্গার সাময়িক স্থগিত মনোনয়নপত্র পুনর্বহাল করা হয়েছে।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলা নিষ্পত্তির কপি মনোনয়নপত্রের সঙ্গে জমা না দেয়ায় গতকাল শনিবার রংপুর জেলা রিটার্নিং অফিসার তার মনোনয়নপত্র সাময়িক স্থগিত করেন। পরে মামলা নিষ্পত্তির কপি সংশ্লিষ্ট দপ্তরে দাখিল করা হলে ওইদিনই তার মনোনয়নপত্র পুনর্বহাল করা হয়। ২০০৯ সালে মসিউর রহমান রাঙ্গার বিরুদ্ধে দুদক মামলা করে। ওই মামলাটি পরে নিষ্পত্তি হয়।
উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ, ৩ জনের মনোনয়ন সাময়িক স্থগিত ও ১ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। বৈধ অপর প্রার্থীরা হলেন- রংপুর জেলা আওয়ামী লীগের সদস্য (আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী) অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও যুব সংহতি কেন্দ্রীয় কমিটি সভাপতি (জাতীয় পার্টির মনোনীত প্রার্থী) হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, তৃণমূল বিএনপি মনোনীত বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা চৌধুরী, ন্যাশনাল পিপলস পার্টি মনোনীত মো. হাবিবুর রহমান, আওয়ামী লীগের লন্ডন প্রবাসী স্বতন্ত্র প্রার্থী মো. মনজুম আলী, জাতীয় পার্টির স্বতন্ত্র প্রার্থী মো. শাহিন আলম এবং উপজেলা আওয়ামী সদস্য স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান বাবলু।
সাময়িক স্থগিত হয়েছেন- প্রস্তাবকারীর কপি না দেয়ায় বাংলাদেশ কংগ্রেসের শ্যামলী রায়, মামলার নিষ্পত্তির কপি না দেয়ায় বাংলাদেশ সংস্কৃতি মুক্তিজোটের রংপুর বিভাগীয় আহ্বায়ক সবুজ প্রামানিক, মামলার নিষ্পত্তির কপি না দেয়া বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রংপুর জেলা কমিটির সম্পাদক মো. বখতিয়ার আহমেদ। ১% ভোটারের তালিকার না মেলায় মনোনয়নপত্র বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়