রুহুল কবির রিজভী : দলছুটদের দিয়ে নতুন দল বানাচ্ছে সরকার

আগের সংবাদ

তারুণ্য অভিজ্ঞতা স্বচ্ছতা : ২৯৮ আসনে দলীয় প্রার্থী মনোনয়ন ঘোষণা করল ক্ষমতাসীন আওয়ামী লীগ

পরের সংবাদ

সাজানো স্বতন্ত্র ভুবন

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঘর সাজাতে ভালবাসেন সবাই। রুচির ফেরে এক এক জনের অন্দর হয়ে ওঠে এক একটা স্বতন্ত্র ভুবন। স্থপতিরা তো বলেই থাকেন আপনার অন্দরই আপনার ব্যক্তিত্বের দর্পণ।
অবসর সময়ে আমরা অনেকেই শুধু মুঠোফোন, টেলিভিশন, নেটফ্লিক্স, সামাজিক যোগাযোগমাধ্যম ইত্যাদির মধ্যে ডুবে থেকে অলস সময় পার করি। অথচ একটু সময় নিয়ে অনলাইনেই পেয়ে যাবেন ঘর সাজানোর অনন্য সব উপকরণের খোঁজ বা বুদ্ধি! বলা যায়, পরিপাটি করে গুছিয়ে রাখা অন্দর চোখেরও আরাম, মনেরও শান্তি। অনেকেই হয়তো বলবে, তার চাই ছবির মতো বাড়ি। এটা কিন্তু ভুল ধারণা। আসলে প্রতিটি মানুষেরই সাজানো গোছানোর রয়েছে স্বতন্ত্র ধারা। কে কীভাবে বাড়ি সাজাবে, তা একদিকে যেমন নির্ভর করে তার ব্যক্তিগত রুচির ওপর, অন্যদিকে তার শৌখিনতা আর চাহিদা অনুযায়ী। তবে বুদ্ধি থাকলে আর চেনাজানার পরিধি বাড়লে, সাশ্রয়ী খরচেই ঘর সাজানো খুব কঠিন কাজ নয়। ঘরে সঠিক ভাবে আলো দিয়ে সবকিছু গুছিয়ে নান্দনিক উপস্থাপনা সহজেই যাতে করা যায় তার জন্য এবার থাকছে – হোম এন্ড মোর- এর তৈরি কিছু সাইড ডিজাইন অনুসঙ্গ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়