রুহুল কবির রিজভী : দলছুটদের দিয়ে নতুন দল বানাচ্ছে সরকার

আগের সংবাদ

তারুণ্য অভিজ্ঞতা স্বচ্ছতা : ২৯৮ আসনে দলীয় প্রার্থী মনোনয়ন ঘোষণা করল ক্ষমতাসীন আওয়ামী লীগ

পরের সংবাদ

ডিজাইনার পারফিউম বনাম নিশ পারফিউম

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ডিজাইনার পারফিউমার হলো সেই সুগন্ধি যেগুলোর সুবাস আপনি ছোটবেলা থেকে পেতে পেতে অভ্যস্ত হয়ে গেছেন, প্রসাধনী দোকানগুলোতে যে সুগন্ধিগুলো সবসময়ই পাওয়া যায়, টিভি খুললেই যাদের বিজ্ঞাপন। সোজা কথায়, গতানুগতিক সুগন্ধিগুলোই হলো ডিজাইনার পারফিউম।
তবে নিশ পারফিউম এমন কিছু যা কেউ শোঁকেনি আগে! এই সুগন্ধিগুলো বানানো হয় অত্যন্ত সতর্কতার সাথে, দুর্লভ সব উপাদান দিয়ে, সে হাজির হয় ব্যতিক্রম কিছু নিয়ে। এধরনের পারফিউমের বিজ্ঞাপন আপনি কোথাও দেখবেন না। নিশ পারফিউমের ক্রেতাও তাই খুব বেশি না। কেবল যারা শৌখিন সুগন্ধি সংগ্রাহক, তারাই জানে এগুলোর খোঁজ। ডিজাইনার পারফিউমের নাম আপনি গুনে শেষ করতে পারবেন না। বস, ভারসাচে, ডোলচে এন্ড গ্যাবানা, কেলভিন ক্লেইন, শ্যানেল, ক্রিস্টিয়ান ডিওর, জর্জিও আরমানি, গিভেঞ্চি, গুচ্চি, বুলগেরি- এদের সবাই ডিজাইনার পারফিউম উৎপাদক প্রতিষ্ঠান। অপরদিকে নিশ পারফিউম প্রতিষ্ঠানের সংখ্যা হাতেগোনা- বাইরেডো, টম ডেক্সন, লে লাবো, ক্রিড, সার্জ লুটেন্স ইত্যাদি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়