সংসদ নির্বাচনের কোনো প্রস্তুতি নেই বিএনপির : রেলপথমন্ত্রী

আগের সংবাদ

জোট নাকি মহাজোট? একক ও জোটগত ভোটের প্রস্তুতি আওয়ামী লীগের > জাতীয় পার্টির সিদ্ধান্ত স্পষ্ট নয়

পরের সংবাদ

মাইকেল জ্যাকসন : মৃত্যুই যেন আরো ‘দামি’ করেছে তাকে

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মৃত্যুর ১৪ বছর পরেও সিংহাসন টলেনি তার। পপ কিং বললেই আজো মাইকেল জ্যাকসনের নামই মাথায় আসে সারা বিশ্বের সংগীতপ্রেমীদের। বরং অপ্রত্যাশিত, আচমকা মৃত্যুই যেন আরো ‘দামি’ করে দিয়েছে তাকে। ১৯৮৪ সালে পেপসির একটি বিজ্ঞাপনে জ্যাকসনের পরা জ্যাকেট সম্প্রতি নিলামে তোলা হয়েছিল। ৪০ বছর আগেকার চামড়ার সেই সাদা কালো জ্যাকেটটি বিক্রি হয়েছে ৩ লাখ ৬ হাজার মার্কিন ডলারে, ভারতীয় মুদ্রায় যা ২ কোটি ৫০ লাখ টাকার সমান।
লন্ডনের একটি সংস্থার তরফে সম্প্রতি এই নিলাম ডাকা হয়েছিল। শুধু মাইকেল জ্যাকসনই নন, বিশ্বের তাবড় সংগীতশিল্পীদের ব্যবহৃত বিভিন্ন জিনিসই বিপুল দামে বিক্রি করা হয়েছে সেখানে। যেমন প্রয়াত সংগীতশিল্পী অ্যামি ওয়াইনহাউসের একটি চুলের ক্লিপ, জর্জ মাইকেলের জ্যাকেট, ডেভিড বোয়ি এবং এলভিস প্রেসলির বিভিন্ন জিনিসসহ মোট ২০০ রকমের সামগ্রী। এগুলোর মধ্যে এসিডিসির অ্যাগনাস ইয়াংয়ের একটি গিবসন গিটার এবং বিটলসের ইয়েলো সাবমেরিনের একটি জুকবক্স ছাড়া বাকি সবই বিক্রি হয়ে গেছে।
১৯৮৪ সালে জ্যাকসন পেপসির যে বিজ্ঞাপনের শুটে জ্যাকেটটি পরেছিলেন, সেটি একটি অদ্ভুত কারণে কুখ্যাত ছিল। ওই শুটের সময় জ্যাকসনের চুলে আগুন লেগে গিয়েছিল, তার শরীরের একাধিক জায়গা মারাত্মকভাবে পুড়ে গিয়েছিল। যদিও আগুন লাগার সময় তিনি জ্যাকেটটি পরে ছিলেন না। মাইকেল পরে জানিয়েছিলেন, ওই সময় ক্ষত সারাতে এবং ব্যথার উপশমে তাকে এত পেইনকিলার খেতে হয়েছিল যার ফলে পরে তিনি ওষুধের প্রতি আসক্ত হয়ে পড়েছিলেন।
‘দিস ইজ ইট’ নামক কনসার্ট সিরিজের প্রস্তুতির সময় হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন মাইকেল জ্যাকসন। ২০০৯ সালের ২৫ জুন পপ তারকার আকস্মিক মৃত্যু সারা বিশ্বকে নাড়িয়ে দিয়েছিল। পরে জানা গিয়েছিল, প্রোপোফোল এবং বেনজোডিয়াজেপাইন নামক দুটি ওষুধের প্রতি তীব্র আসক্তিই তার মৃত্যুর কারণ ছিল।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়