বাড়তি দামে রাজি বৈশ্বিক ফ্যাশন ব্র্যান্ডগুলো

আগের সংবাদ

ঝিনুকের দেশে রেলের হুঁইসেল > সৃষ্টি নয়, ওরা জানে ধ্বংস : প্রধানমন্ত্রী > ট্রেনে চড়ে ২৬ মিনিটে কক্সবাজার থেকে রামু

পরের সংবাদ

গায়ের রং বদলাতে ফেয়ারনেস ক্রিম!

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নওয়াজউদ্দিন সিদ্দিকি- এই নামটার সঙ্গে নতুন করে আলাপ করানোর কিছু নেই। দুর্দান্ত অভিনেতা তিনি। তবে অভিনেতা দারুণ হলেও তিনি যে মোটেও সুদর্শন নয়, তা এক সাক্ষাৎকারে অকপটে স্বীকার করে নিলেন নওয়াজউদ্দিন। নওয়াজ কথা বলেছেন নিজের চামড়ার রং নিয়েও।
সম্প্রতি সাক্ষাৎকারে নওয়াজ বলেন, ‘আমার চামড়ার রঙের কারণে আমি আমার ক্যারিয়ারের শুরুর দিনগুলোতে নিরাপত্তাহীনতায় ছিলাম। গায়ের রং বদলাতে আমি অনেক ফেয়ারনেস ক্রিম লাগিয়েছি কিন্তু কিছুই বদলায়নি। পরে আমি বুঝতে পারি আসলে এগুলো কী! নওয়াজ আরো বলেন, যেহেতু আশপাশের লোকজন আমাকে এটা বুঝিয়ে দিয়েছিল যে আমি দেখতে সুন্দর নই।
তাই আমিও সেটাই বিশ্বাস করেছি। কিন্তু যখন আমি ওই পরিবেশ থেকে বের হয়ে আসি তখন বিষয়টা বদলে যায়। নওয়াজের কথায়, আমি দীর্ঘদিন ধরে বিশ্বাস করতাম যে আমি দেখতে ভালো লোক নই। কিন্তু বাইরে গিয়ে বুঝলাম আমি ঠিক আছি, আমার মুখটা মন্দ নয়। নওয়াজ বলেন, আশপাশের লোকজনের জন্যই আমি নিরাপত্তাহীনতায় ভুগতে শুরু করি। অভিনেতা বলেন, আসলে নিজের চেহারা নিয়ে আত্মবিশ্বাসী হওয়াটা খুবই গুরুত্বপূর্ণ।
যে নিরাপত্তাহীনতা তৈরি হয়, সেটা সাধারণত অন্য মানুষের কাছ থেকেই তৈরি হয়। নিজেকে কেমন দেখতে, সেটাকে আগে গ্রহণ করতে শিখতে হবে, সেটা চেহারা হোক কিংবা গায়ের রং।
নওয়াজের কথায়, আমি যে সময়ে ক্যারিয়ার শুরু করেছিলেন যখন তথাকথিত ‘প্রচলিত’ এবং ‘অপ্রচলিত’ চেহারার অভিনেতাদের মধ্যে একটি বিশাল বিভেদ ছিল। প্রায় এক দশক ধরে সেই যুদ্ধে আমিও লড়াই করেছি। আমি যে একজন দক্ষ অভিনেতা তা প্রমাণ করতে আমার ১০-১২ বছর লেগে গিয়েছে। কিন্তু এই প্রচলিত বনাম অপ্রচলিত চেহারার পার্থক্যটা সবসময়ই থাকবে। কারণ মানুষের মনে একটি নির্দিষ্ট উপলব্ধি ও ছবি রয়েছে। তাই এই লড়াইটাও চিরকালীন। তবে দর্শক আমায় এখন অনেক বেশি গ্রহণ করছেন। প্রসঙ্গত, কাজের ক্ষেত্রে নওয়াজউদ্দিন সিদ্দিকিকে শেষবার জি-ফাইভের ‘হাড্ডি’ ছবিতে দেখা গিয়েছিল।
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়