আগামীকাল স্যাম্বো-কুরাশ প্রতিযোগিতার পর্দা উঠছে

আগের সংবাদ

মাহবুব : হার না মানা সম্প্রদায়ের মানুষ

পরের সংবাদ

মহাসাগরে লাইফ র‌্যাফটে ২ সপ্তাহ

প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ৪৩ ফুট দীর্ঘ নৌযানে করে সমুদ্রে গিয়েছিলেন দুই ব্যক্তি। কিন্তু নির্দিষ্ট সময় পার হয়ে যাওয়ার পরও তাদের নৌযান ফিরে আসেনি। এর মধ্যে চলে গেছে প্রায় দুই সপ্তাহ। ফলে দুজনের বেঁচে থাকা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। তবে আচমকা দুজনের একজনকে পাওয়া গেছে কানাডার জলসীমায়। লাইফ র?্যাফটে ভাসছিলেন তিনি। সিএনএনের খবরে বলা হয়, ওয়াশিংটনের কেপ ফ্ল্যাটারির ১১২ কিলোমিটার উত্তর-পশ্চিমে কানাডীয় মাছ ধরার একটি নৌকার লোকজন তাকে প্রথম দেখতে পান। মার্কিন কোস্ট গার্ডের মুখপাত্র পেটি কর্মকর্তা স্টিভ স্ট্রোহমায়ার সিএনএনকে বলেন, গত বৃহস্পতিবার ওই ব্যক্তিকে পাওয়া যায়। কয়েক দিন ধরে ওই ব্যক্তি লাইফ র‌্যাফটে ভাসছিলেন। তিনি সাহস হারাননি। অবশেষে তিনি মাছ ধরার নৌকার লোকজনের নজরেও পড়েন। বিষয়টি অনেকটা অলৌকিক।
মুখপাত্র আরো বলেন, মহাসাগর এক বিস্তৃত জায়গা। সেখানে তিনি ভাসছিলেন। আর সেখান দিয়ে কোনো নৌযান যাওয়ার বিষয়টি খুবই বিরল। গত ১২ অক্টোবর মাছ ধরার নৌযানটি ওয়াশিংটন কোস্ট ছেড়ে গিয়েছিল।
ফেরার কথা ছিল ১৫ অক্টোবর। কিন্তু এক সপ্তাহ পরও ফিরে না আসায় কোস্ট গার্ড রোববার বিপৎসংকেত দেয়। কানাডার মাছ ধরার নৌকা গুড সামারিতান ওই ব্যক্তিকে পাওয়ার পর কানাডার কোস্ট গার্ডকে বেতারবার্তা পাঠায়। এরপর তারা এসে তাকে উপকূলে ফিরিয়ে নেয়। সেখান থেকে হাসপাতালে ভর্তি করা হয়। তখন তার শারীরিক অবস্থা স্থিতিশীলই ছিল। তবে এই নৌযানের অন্য ব্যক্তি এখনো নিখোঁজ। মার্কিন কোস্ট গার্ড কখন তার খোঁজ শুরু করবে, জানতে চাইলে তিনি বলেন, প্রত্যক্ষদর্শী ও বেঁচে ফেরা ব্যক্তির কাছ থেকে তথ্য পাওয়ার পর ভবিষ্যতে কী করা হবে, সে বিষয়ে পদক্ষেপ নেয়ার ব্যাপারে চিন্তাভাবনা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়