কাপাসিয়ায় গ্রেপ্তার ৭৬, বিএনপির দাবি শতাধিক

আগের সংবাদ

ভুল চালে ব্যাকফুটে বিএনপি : দিতে হচ্ছে সহিংসতার খেসারত > নতুন করে আন্দোলনে গতি ফেরানো কঠিন হবে

পরের সংবাদ

দুর্বৃত্তের আগুনে পুড়ল তিন গরু ও আসবাবপত্র

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি : রংপুরের পীরগাছায় দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেছে কৃষক আলমগীর-মাহমুদা দম্পত্তির সংসার। নামাজের যাওয়ার পর কে বা কারা চুপিসারে আলমগীর হোসেনের গোয়াল ঘরে আগুন ধরিয়ে দেয়। এতে ৩টি গরু, ঘরের টিভি, ফ্রিজসহ আসবাবপত্র মুর্হূতে পুড়ে ছাই হয়ে যায়। গত শুক্রবার রাত ৮টার দিকে উপজেলার ইটাকুমারী ইউনিয়নের মধুরাম (তেলিপাড়া) গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্ত কৃষক আলমগীর হোসেন জানান, তার স্ত্রী মাহমুদা বেগম বাড়িতে ছিলেন না। তিনি দুই সন্তান নিয়ে বাবার বাড়িতে বেড়াতে গেছেন। শুক্রবার রাত ৮টার দিকে আলমগীর হোসেন এশার নামাজ পড়তে গেলে কে বা কারা তাদের গোয়াল ঘরের পাটকাঠিতে আগুন ধরিয়ে দেয়। এতে মুর্হূতেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। ঘরে থাকা ৩টি গরু, খাট, টিভি, ফ্রিজসহ যাবতীয় আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। এ সময় স্থানীয় ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলেও যাতায়াতের সড়ক না থাকায় পানিবাহি গাড়িও ঢুকতে পারেনি। ফলে মাত্র ৩০ মিনিটের আগুনে পুড়ে ভষ্মিভূত হয়ে যায় আলমগীর-মাহমুদার ১০ বছরের সংসার। এতে করে তাদের প্রায় ৭ লক্ষাধিক টাকার গরু ও মালামাল পুড়ে গেছে বলে জানান মাহমুদা বেগম। বর্তমানে ওই পরিবারটি অসহায় অবস্থায় জীবনযাপন করছে। এদিকে স্থানীয় লোকজন দাবি করছেন, কয়েল কিংবা বিদ্যুতের বোর্ড থেকেও আগুন লাগতে পারে।
স্থানীয় ইটাকুমারী ইউনিয়নের চেয়ারম্যান আবুল বাশার বলেন, আমি ওই বাড়িতে গিয়ে দেখেছি। তারা বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। আমি ব্যক্তিগতভাবে ৩০ কেজি চাল ও নগদ ৩ হাজার টাকা দিয়ে এসেছি। বিষয়টি ইউএনওকে জানানো হয়েছে। তারা আবেদন করলে প্রশাসনের পক্ষ থেকে সাহায্যে পেতে পারে। এ ব্যাপারে জানতে চাইলে পীরগাছা ফায়ার স্টেশনের ইনচার্জ আব্দুল মান্নান বলেন, চলাচলের রাস্তা না থাকায় আমরা ওই বাড়িতে পৌঁছাতে পারিনি। পরে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়