৩০০ আসনেই প্রার্থী দেবে জাতীয় পার্টি : গাইবান্ধায় জি এম কাদের

আগের সংবাদ

শারদীয় দুর্গোৎসব : শুভ চেতনা সঞ্চারিত হোক সবার মনে

পরের সংবাদ

পূজা কাটবে যেখানে

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাঙালি হিন্দুর সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা শুরু হয়েছে। জেনে নিন শোবিজের কয়েকজন তারকার পূজার পরিকল্পনা। জানাচ্ছেন সোহানুর রহমান

আমার স্কুলে পূজা দেখতে যাব : অরুণা বিশ্বাস

এই পূজায় আমার পরিচালিত চলচ্চিত্র ‘অসম্ভব’ মুক্তির কথা ছিল। কিন্তু বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর বায়োপিক মুক্তির জন্য তা হয়নি। বঙ্গবন্ধুর সম্মানে আমরা সিদ্ধান্ত পরিবর্তন করেছি, পরবর্তীতে মুক্তি পাবে চলচ্চিত্রটি। আমি প্রতি বছর আমার স্কুল ভারতেশ্বরী হোমসে পূজা দেখতে যাওয়ার চেষ্টা করি। এবারও ব্যতিক্রম হবে না যদি কোনো সমস্যা না থাকে। তবে অবশ্যই আমি আমার মা ও ভাইসহ যাব আমার স্কুলের পূজা দেখতে। এছাড়াও মানিকগঞ্জ ও ঢাকায় পূজা দেখার ইচ্ছে আছে। আমার স্কুলের পূজা অনেক মিস করি। সেখানে যেভাবে পূজা হতো সেরকম আমেজ আমি আর কোথাও দেখিনি। এবার পূজায় আমি আমার আত্মীয়দের কাছ থেকে উপহার পেয়েছি। আমি নিজেও অনেককে উপহার দিয়েছি।

আমি কলকাতার পূজার বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছি : জ্যোতিকা জ্যোতি

এবার পূজার পরিকল্পনা এখনো এলোমেলো। সম্ভবত ঢাকা-ময়মনসিংহ মিলিয়ে পূজা করব। তবে এখন পূজার বিভিন্ন টিভি প্রোগ্রাম আর পত্রিকার ফটোশুট করছি। তবে যেখানেই থাকি না কেন পূজাতে নতুন পোশাক পরব, অঞ্জলি নেব, মণ্ডপে মণ্ডপে ঘুরব আর মজার মজার খাবার খাব। উপহার পেয়েছি কয়েকজনের কাছ থেকে। আমি নিজেও দেব। তবে এখনো শপিংয়ে যাওয়ার সময় পাইনি। পরিবার, কাছের বন্ধুরা আর কাজে সাহায্যকারীদের উপহার দেব। ছোটবেলার পূজা ঝাপসা হয়ে স্মৃতিতে থাকে সব সময়। আর সম্প্রতি মনে আসে কলকাতার পূজা। অসাধারণ সব পূজামণ্ডপের ডেকোরেশন। একেকটা মণ্ডপ যেন একেকটা আর্টক্যাম্প। আমি কলকাতায় তিনটা পূজার মৌসুম কাটিয়েছি। বিভিন্ন জায়গার পূজার মধ্যে প্রতিযোগিতা হয় এবং সেরাদেরকে পুরস্কৃত করা হয়। আমার জন্য স্মরণীয় বিষয় হলো, আমি ২০১৮ সালে কলকাতার পূজার বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছি।

পূজায় আমার গ্রামে থাকব : মনোজ প্রমাণিক

পূজাতে প্রতি বছর গ্রামের বাড়িতেই থাকি। এবারও তার ব্যতিক্রম হবে না। পূজার প্রথম পরিকল্পনা প্রতিবারের মতোই গ্রামের বাড়িতে যাব। বাবা-মা, আত্মীয়স্বজন, ভাইবোনের সঙ্গে সময় কাটাব। মূলত আমার কাছে গ্রামের পূজা ছাড়া অন্য কোনো পূজা টানে না। আমি আমার গ্রাম নওগাঁর রাধানগর ও আশপাশের গ্রামে পূজা দেখব। ইতোমধ্যেই আমার আত্মীয়স্বজন ও পরিবারের সদস্যদের জন্য কিনেছি উপহার। গ্রামের উৎসবমুখর পূজার দিনগুলো সব থেকে স্মরণীয়। পূজার শুরু থেকে প্রতিমা বির্সজন সবই অনেক স্মরণীয়।
পূজা এলে অনেক উৎসবমুখর দিন কাটে আবার দেবী চলে যাওয়ার সময় কষ্ট হয়।

কলকাতায় এসেছি পূজা দেখতে : শিপন মিত্র

কলকাতায় এসেছি পূজা দেখতে, এখানেই এ বছর পূজা দেখব। আমার মাকে নিয়ে কলকাতায় এসেছি। এখানে আত্মীয় ও প্রিয়জনদের সঙ্গে পূজা দেখব মণ্ডপে মণ্ডপে। এই পূজায় উপহার দেয়া নেয়ার মধ্যেই আছি। অনেকের কাছ থেকে উপহার পেয়েছি আমি। পূজা এলেই ছোট বেলাকে মিস করি। পূজার আসল মজা হলো ছোটবেলায়। যত বড় হচ্ছি দায়িত্ব আরও বাড়ছে, পূজার মজা কমছে।

এ বছর বিভিন্ন জায়গায় পূজা দেখব : সুমিত সেনগুপ্ত

এ বছর পূজায় সেরকম কোনো পরিকল্পনা নেই। বর্তমানে কাজ নিয়েই ব্যস্ততা চলছে। তবুও কাজের ফাঁকে অবশ্যই পূজা দেখব। আমি ঢাকা এবং আমার গ্রামের বাড়ি কুড়িগ্রামে পূজা দেখতে যাব। গ্রামের বাড়িতে আমরা বন্ধুরা মিলে এক বছর পূজার আয়োজন করেছিলাম, সেটা এক স্মরণীয় স্মৃতি। ইতোমধ্যেই অনেকের কাছ থেকেই উপহার পেয়েছি আমি ও অনেককে দিয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়