বীমা ব্যক্তিত্ব সামাদের মৃত্যুবার্ষিকী আজ

আগের সংবাদ

নানা আয়োজনে শেখ রাসেলের জন্মদিন পালন

পরের সংবাদ

নেত্রকোনা : নিরাপত্তা বেড়েছে পূজামণ্ডপে

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২৩ , ১২:১৯ পূর্বাহ্ণ

ম. শফিকুল ইসলাম, নেত্রকোনা থেকে : সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে নেত্রকোনার পূজামণ্ডপগুলোতে চলছে সাজসজ্জার কাজ। প্রতিমা তৈরির কাজে শেষ সময়ে এসে দিন-রাত ব্যস্ত সময় পার করছেন মৃৎশিল্পীরা। এ বছর পূজামণ্ডপের সংখ্যা বাড়লেও বাড়েনি মৃৎশিল্পীদের মজুরি। এদিকে জেলা পুলিশ প্রতিটি পূজামণ্ডপে প্রতিমা তৈরি ও বিসর্জন পর্যন্ত অনাকাক্সিক্ষত ঘটনা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।
আর কদিন পরেই দেবী দুর্গা ঘোড়ায় চড়ে আসবেন পিত্রালয়ে, আলোকিত হবে পৃথিবী। সঙ্গে আসবেন সন্তান ল²ী, সরস্বতী, কার্তিক আর গণেশ।
এ বছর নেত্রকোনায় বেড়েছে দুর্গা মণ্ডপের সংখ্যা। জেলার ১০ উপজেলায় ৫৬০টি পূজামণ্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গোৎসব। এরই মধ্যে উৎসবকে ঘিরে পাড়া-মহল্লায় প্রতীমা তৈরিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন কারিগররা। বিশ্বজুড়ে মন্দাভাব চললেও প্রতিমা তৈরিতে উৎসাহে ভাটা পড়েনি নেত্রকোনায়। তবে প্রতিমা তৈরির উপকরণের দাম বেড়ে যাওয়ায় লাভের মুখ দেখছেন না মৃৎশিল্পীরা। অন্যদিকে এ বছর পূজার সংখ্যা বেড়ে যাওয়ায় উপকরণের দোকানগুলোতে বেচাকেনা বেড়েছে। আয়োজকরা বলছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে ব্যয় বেড়েছে প্রতিটি পূজামণ্ডপে।
জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক লিটন পন্ডিত বলেন, সারা জেলায় প্রতিবছরের মতো এ বছরও যাতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা বিদ্যমান থাকে এমনটাই দাবি পূজা উদযাপন পরিষদ নেতাদের। সবার সহযোগিতায় উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে উদযাপিত হবে শারদীয় দুর্গাপূজা- এমনটাই আশা করছেন নেত্রকোনাবাসী।
অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান জানিয়েছেন, নিরাপদে ও শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপনের জন্য চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়