র‌্যাব হেফাজতে নারীর মৃত্যু : কমিটির প্রতিবেদনে সন্তুষ্ট নন হাইকোর্ট

আগের সংবাদ

রাজপথে ফের শক্তির মহড়া : নাশকতা মোকাবিলায় সতর্ক পাহারায় আ.লীগ, মহাসমাবেশের ঘোষণা দেবে বিএনপি

পরের সংবাদ

জাতীয় নির্বাচনের ব্যালট ছাপাতে ৫ সদস্যের কমিটি

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র, ব্যালট, খাম ও স্টিকার ছাপাতে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ কমিটি মুদ্রণ সংক্রান্ত অন্যান্য কাজ কর্মও যাচাই-বাছাই করবে।
ইসির সংস্থাপন শাখার উপসচিব মো. হেলাল উদ্দিন খান গতকাল সোমবার এ সংক্রান্ত অফিস আদেশ জারি করেছেন।
কমিটির সদস্যরা হলেন- ইসির উপসচিব মুহাম্মদ মোশারফ হোসেন, মোহাম্মদ মুঞ্জুরুল আলম, সিনিয়র সহকারী প্রধান মোহাম্মদ মাহবুব আলম, সিনিয়র সহকারী সচিব রৌশন আরা বেগম ও নির্বাচন কর্মকর্তা জেবুন নাহার।
অফিস আদেশে বলা হয়েছে, এ কমিটি সংসদ নির্বাচনের মনোনয়নপত্রসহ ফরম, প্যাকেট, পরিচয়পত্র, ব্যালট পেপার, আচরণবিধি ও নির্দেশিকা ইত্যাদি নির্বাচন সামগ্রী চূড়ান্ত মুদ্রণের আগে যাচাই-বাছাই ও প্রæফ দেখবেন। পরে তা ছাপানোর জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেবেন ও মনিটরিং করবেন।
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল ইতোমধ্যে জানিয়েছেন, আগামী নভেম্বরে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। আর ডিসেম্বরের শেষ অথবা জানুয়ারির প্রথম সপ্তাহে হবে সংসদ ভোট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়