র‌্যাব হেফাজতে নারীর মৃত্যু : কমিটির প্রতিবেদনে সন্তুষ্ট নন হাইকোর্ট

আগের সংবাদ

রাজপথে ফের শক্তির মহড়া : নাশকতা মোকাবিলায় সতর্ক পাহারায় আ.লীগ, মহাসমাবেশের ঘোষণা দেবে বিএনপি

পরের সংবাদ

গতিতে বৈচিত্র্যপূর্ণ বুমরাহ

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ভারতের মাটিতে বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে আহমেদাবাদে পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটের সহজ জয় পায় স্বাগতিকরা। বল হাতে গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন জাসপ্রিত বুমরাহ। ভারত-পাকিস্তান লড়াইয়ে এই প্রথম কোনো বোলার পেয়েছেন ম্যাচসেরার পুরস্কার।
পাকিস্তানকে ১৯১ রানে অলআউট করার পর যখন ভারতীয় দল রান তাড়া করতে নামে তখন ব্যাট হাতে বিধ্বংস ব্যাটিং করেন রোহিত শর্মা। এরপর অনেকেই আশা করেছিলেন যে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের মতোই এই ম্যাচেও রোহিত শর্মা ম্যাচের সেরা হবেন। কিন্তু ম্যাচের সেরা পুরস্কার দেয়ার সময় দেখা যায় চমক। হিটম্যানের বদলে ভারতের তারকা ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহর হাতে ম্যাচের সেরার পুরস্কার তুলে দেয়া হয়। ভারতীয় বোলারদের মধ্যে পাকিস্তানের বিরুদ্ধে সবচেয়ে কৃপণ বোলিং করেছিলেন তিনিই। ৭ ওভারে ১টি মেডেনসহ মাত্র ১৯ রান দিয়ে মহম্মদ রিজওয়ান ও শাদাব খানের মতো দুই অভিজ্ঞ পাকিস্তানি তারকাকে ড্রেসিংরুমে ফিরিয়েছিলেন তিনি। ২৪ বছর পর বিশ্বকাপে এমন ঘটনা ঘটে। শেষবার যখন ভারত বনাম পাকিস্তান বিশ্বকাপের ম্যাচে কোনো ভারতীয় বোলার ম্যাচের সেরা হয়েছিল, তখন নতুন শতাব্দী আরম্ভ হয়নি।
১৯৯৯ ওডিআই বিশ্বকাপে এই কাজ করেছিলেন ভেঙ্কটেশ প্রসাদ। তার ঠিক ২৪ বছর পরে একবিংশ শতাব্দীতে প্রথমবার ভারত-পাকিস্তান বিশ্বকাপের ম্যাচে ভারতীয় বোলার হিসেবে জাসপ্রিত বুমরাহ ম্যাচের সেরার পুরস্কার জিতেছেন।
ভারতীয় ডানহাতি ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ তার বৈচিত্র্যময় বোলিং অ্যাকশনের জন্য সর্বপ্রথম নজরে আসেন। মূলত তার বল ছাড়ার জায়গা ব্যাটারদের দ্বিধায় ফেলে দেয়।

:: নাজমুস সাকিব আদিব

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়