জাবিতে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

আগের সংবাদ

বাজারের পারদ চড়ছেই : নির্ধারিত দামের ধারেকাছেও নেই তিন পণ্য, আমদানির ডিম দেশে আসেনি এখনো

পরের সংবাদ

তারাকান্দায় ১৫ বছরে ব্যাপক উন্নয়ন

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি : তারাকান্দায় এলজিইডির আওতায় গত ১৫ বছরে ১৪০ কিলোমিটার গ্রামীণ কাঁচা রাস্তা পাকাকরণসহ আর্থসামাজিক ও অবকাঠামো উন্নয়ন হয়েছে। এই টেকসই উন্নয়নের সুফল পাচ্ছে উপজেলার জনসাধারণ।
জানা গেছে, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপির সংসদীয় আসন ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) এর তারাকান্দা উপজেলায় ২০০৯-২০১০ অর্থবছর থেকে ২০২২-২০২৩ পর্যন্ত ১৫ বছরে ১৪০ কিলোমিটার গ্রামীণ কাঁচা সড়ক উন্নয়নে পাকাকরণ এবং পৌনে ২ কিলোমিটার সেতু ও কালভার্ট নির্মাণ, সোয়া ৭ কিলোমিটার আরসিসি ড্রেন নির্মাণ, ৬৭টি প্রাথমিক বিদ্যালয় ও শিক্ষা অবকাঠামো নির্মাণ এবং ১১১ কিলোমিটার পাকা সড়ক মেরামত করা হয়েছে। গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রীর প্রচেষ্টায় এবং তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত উন্নয়ন প্রকল্পের কাজ তদারকি করেছেন।
তারাকান্দা উপজেলা এলজিইডির প্রকৌশলী মো. জোবায়ের হোসেন জানান, এলজিইডির তথ্য পর্যালোচনা করে দেখা যায়, ২০০৯ থেকে ২০২৩ পর্যন্ত ১৫ বছরে দ্বিগুণ প্রকল্প বাস্তবায়িত হয়েছে।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল মিয়া বলেন, ২০১৮ সালের নির্বাচনে বিজয়ী হয়ে গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ ফুলপুর-তারাকান্দায় ব্যাপক উন্নয়ন করেছেন।
তারাকান্দায় গ্রামীণ অবকাঠামো উন্নয়নকাজ বর্তমানে চলমান রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন ভবন নির্মাণ, প্রধান সড়কসমূহ প্রশস্তকরণ, নতুন রাস্তা নির্মাণ, ব্রিজ নির্মাণ, হাসপাতাল আধুনিকীকরণ, নতুন উপজেলা পরিষদ ভবন নির্মাণ, নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওকরণসহ আর্থসামাজিক উন্নয়ন হওয়ায় আবারো আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় হবে বলেই মনে করেন উপজেলার আওয়ামী লীগ নেতাকর্মী ও সাধারণ জনগণ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়