দক্ষিণখানে ছুরিকাঘাতে শিশুকে হত্যা

আগের সংবাদ

কেউ ভোলে না, কেউ ভোলে > বাস্তবায়নে এগিয়ে আ.লীগ > কথা রাখেনি বিএনপি > ছায়া সরকার হতে পারেনি জাপা

পরের সংবাদ

কবি রাধাপদ রায়ের ওপর হামলাকারীদের গ্রেপ্তার দাবি : জামালপুরে মানববন্ধন

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জামালপুর প্রতিনিধি : কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় কবি রাধাপদ রায়ের ওপর হামলাকারীদের শাস্তির দাবিতে জামালপুরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টায় শহরের দয়াময়ী চত্বরে হিউম্যান রাইটস্ ডিফেন্ডার নেটওয়ার্ক ও সম্মিলিত সামাজিক আন্দোলন মানববন্ধনের আয়োজন করে।
এতে সভাপতিত্ব করেন হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্ক ও সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুর জেলা শাখার সভাপতি জাহাঙ্গীর সেলিম।
ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন- জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, জেএসডি জামালপুর জেলা শাখার সভাপতি আমির উদ্দিন, উদীচী জামালপুর জেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক নাঈম রহমান, জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রদীপ কুমার সোম রানু, সাধারণ সম্পাদক সিদ্ধার্থ শংকর রায়সহ আরো অনেকে।
এ সময় বক্তারা বলেন, আমরা চাই আর যেন কোনো কুলাঙ্গার মুক্ত চিন্তার মানুষ, বুদ্ধিজীবী, কবি-সাহিত্যিকদের নির্যাতন করতে না পারে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সরকার আজ রাষ্ট্রীয় ক্ষমতায়। এ সময় কবি সাহিত্যিকদের ওপর নির্যাতন কোনোভাবেই মেনে নেয়া যায় না। এ ধরনের বিচ্ছিন্ন ঘটনা যেন বাংলার মাটিতে না ঘটে সেই দিকে সবাইকে সজাগ থাকতে হবে।
এসময় বক্তারা কবি রাধাপদ রায়ের ওপর হামলার তীব্র নিন্দা এবং অনতিবিলম্বে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন বক্তারা।
ছয় মাস আগে সালিশে কথা কাটাকাটির জেড়ে গত ৩০ সেপ্টেম্বর নিজ বাড়িতে দুর্বৃত্তের হামলায় আহত হন কবি রাধাপদ রায়। কবি রাধাপদ রায়ের আহত হওয়ার ছবিসহ ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দেশজুড়ে শুরু হয় নিন্দার ঝড়।
এ ঘটনায় মামলার পর প্রধান আসামি রফিকুল ইসলাম গ্রেপ্তার হলেও পলাতক রয়েছে বাকি আসামিরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়