আসন্ন নির্বাচনে ইসির বরাদ্দ ১ হাজার ৪৪৫ কোটি টাকা : সরঞ্জাম কেনাকাটায় ৮০ শতাংশ অগ্রগতি

আগের সংবাদ

রক্তাক্ত গাজায় ‘যুদ্ধ পরিস্থিতি’ : হামাসের রকেট হামলায় নিহত ৪০ ইসরায়েলি, পাল্টা হামলায় নিহত ১৯৮ ফিলিস্তিনি

পরের সংবাদ

অ্যাকশন দৃশ্যে আঘাত পেয়েছিলেন যারা

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

অ্যাকশন দৃশ্যে শুটিংয়ে বেশির ভাগ সময় বডি ডাবলই ব্যবহার করে থাকেন অভিনেতা-অভিনেত্রীরা। তবে কখনো কখনো নিজেরাও কাজ করেন। আর নিজেরা শুট করতে গিয়ে ক্ষণিকের ভুলে তারা বড়সড় দুর্ঘটনার শিকার হন। বলিউডে এমন ঘটনার উদাহরণ কম নেই। অমিতাভ বচ্চন থেকে শাহরুখ খান, হৃত্বিক রোশন থেকে রণবীর সিং সবাই কমবেশি দুর্ঘটনার মুখে পড়েছেন শুটিং করতে গিয়ে। এর মধ্যে কারো পা ভেঙেছে তো কারো কাঁধ। কেউ আবার মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন। বি টাউনের অভিনেতা-অভিনেত্রীদের এমনই কিছু দুর্ঘটনা ঘটেছে, যা তাদের অনুরাগীরা চাইলেও ভুলে যেতে পারবেন না। ঘটনাগুলো এখনো দুঃস্বপ্নের মতো ওই তারকাদের কাছেও

অমিতাভ বচ্চন : ‘কুলি’ ছবির শুটিং চলাকালে একটি অ্যাকশন দৃশ্যে ভয়ানক আঘাত পেয়েছিলেন ‘বিগ বি’। টেবিলের কোনায় সজোরে আঘাত লেগেছিল তার বুকে। ঘটনাস্থলেই অজ্ঞান হয়ে যান অমিতাভ। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরিস্থিতি এমনই জটিল হয়ে গিয়েছিল যে, চিকিৎসার জন্য ফ্লাইটে করে মুম্বাই থেকে বেঙ্গালুরু নিয়ে যাওয়া হয় অভিনেতাকে। এমনকি কয়েক মিনিটের জন্য অমিতাভকে ক্লিনিক্যালি মৃতও ঘোষণা করে দেয়া হয়েছিল। তবে সেখান থেকে তিনি ফিরে আসেন। এবং এখনো একই উদ্যমে একটার পর একটা ছবিতে কাজ করে চলেছেন।

অক্ষয় কুমার : ‘খিলাড়িও কা খিলাড়ি’ ছবির ক্লাইম্যাক্স দৃশ্যের শুটিংয়ের সময় পিঠে গুরুতর চোট পান বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমার। ডব্লিউডব্লিউই-খ্যাত রেসলার আন্ডারটেকারও সেই ছবিতে ছিলেন। তার সঙ্গেই একটি অ্যাকশনের দৃশ্যের সময় আঘাত লাগে অভিনেতার পিঠে। সেই সময় অক্ষয়কে চিকিৎসার জন্য আমেরিকায়ও যেতে হয়েছিল। ফলে অনেক দিনের জন্য বন্ধ হয়ে গিয়েছিল ছবির শুটিং। সেখান থেকে সুস্থ হয়ে ফিরে ছবির বাকি কাজ শেষ করেন তিনি।
বিবেক ওবেরয় : পশ্চিমবঙ্গ, মূলত কলকাতার রাজনৈতিক প্রেক্ষাপটে তৈরি হয়েছিল মণি রতœমের ছবি ‘যুবা’। রাজনীতি ও যুবসমাজ- দুইয়ের মেলবন্ধনকে দক্ষতার সঙ্গে বড়পর্দায় ফুটিয়ে তুলেছিলেন পরিচালক। আর সেই ছবিরই একটি দৃশ্যের শুটিংয়ের সময় গুরুতর জখম হন অভিনেতা বিবেক ওবেরয়। একজন বাইকচালক নিয়ন্ত্রণ হারিয়ে অভিনেতার পায়ের ওপর দিয়ে চালিয়ে দেন। সঙ্গে সঙ্গে বন্ধ করে দেয়া হয়েছিল ছবির কাজ। পরে বিবেক সুস্থ হয়ে ফিরে আবার শুটিংয়ে যোগ দেন।

শাহরুখ খান : ‘দুলহা মিল গ্যায়া’ ছবির শুটিংয়ের সময় বাঁ কাঁধে আঘাত পেয়েছিলেন বলিউডের ‘বাদশা’। তাকে সেই সময় বাঁ কাঁধে সার্জারিও করাতে হয়েছিল। এর জেরে শাহরুখের বেশ কিছু ছবির কাজ সে সময় বন্ধ হয়ে যায়। চোট সারিয়ে ফিরলেও রক্ষা হয়নি। তারপর ‘মাই নেম ইজ খান’-এর শুটিংয়ের একটি দৃশ্যে ওই একই কাঁধে ফের আঘাত লাগে তার। এ ছাড়াও ‘দিলওয়ালে’র ‘গেরুয়া’ গানের শুটিংয়ের সময় পাহাড় থেকেই পড়ে যাচ্ছিলেন অভিনেতা। সে সময় কোনোরকমে তাকে বাঁচিয়ে নেন সহ-অভিনেত্রী কাজল।

রণবীর সিং : পুরুলিয়ার কাছে একটি গ্রামে পরিচালক বিক্রমাদিত্য মোটওয়ানের ‘লুটেরা’ ছবির শুটিং করতে এসেছিলেন রণবীর সিং, সোনাক্ষি সিনহা। ওই ছবির শুটিং চলাকালীন পিঠে এবং পায়ে গুরুতর চোট পান রণবীর। কয়েক মাসের জন্য তাকে সম্পূর্ণ বেডরেস্টে থাকার পরামর্শ দেন ডাক্তার। এমনকি সেই সময় রণবীরের ডেঙ্গুও ধরা পড়েছিল। সব মিলিয়ে রণবীরের অসুস্থতার কারণে অনেক দিন পিছিয়ে গিয়েছিল ‘লুটেরা’র কাজ।

ঐশ্বর্য রাই বচ্চন : ‘খাকি’ ছবির শুটিং সেটে দুর্ঘটনার মুখে পড়েছিলেন বলিউড ডিভা ঐশ্বর্য রাই বচ্চন। তুষার কাপুরের সঙ্গে একটি দৃশ্যের জন্য রিহার্সাল করছিলেন অভিনেত্রী। সেই সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি জিপ অভিনেত্রীর দিকে চলে আসে। সহ-অভিনেতা অক্ষয় কুমার কোনোরকমে ঐশ্বর্যকে টেনে সরানোর চেষ্টা করলেও পারেননি। শেষ পর্যন্ত জিপের চাকা তার পায়ের ওপর দিয়ে চলে যায়। ঘটনার জেরে পা ভেঙে যায় তার। দুর্ঘটনার পর প্রায় মাসখানেক শয্যাশায়ী ছিলেন অভিনেত্রী।

জন আব্রাহাম : গ্যাংস্টার ড্রামা ‘শুটআউট অ্যাট ওয়াডালা’র শুটিং করতে গিয়ে সত্যিই একটি বুলেট এসে লেগেছিল জন আব্রাহামের ঘাড়ে। অল্পের জন্য সেই বুলেট অভিনেতার শরীর ছুঁয়ে বেরিয়ে গিয়েছিল। ফলত আঘাত তেমন গুরুতর হয়নি। কিন্তু বুলেট লাগার খবর ছড়িয়ে পড়ায় বি টাউনে জোর শোরগোল শুরু হয়েছিল।

হৃত্বিক রোশন : সিদ্ধার্থ আনন্দের ‘ব্যাং ব্যাং’-এর শুটিং করছিলেন হৃত্বিক। একটি স্টান্ট সিনের সময় মাথায় সজোরে আঘাত লাগে তার। প্রথমে আমল না দিলেও পরে সেই চোটই বড় সমস্যা হয়ে দেখা দেয়। এরপর সার্জারিও করাতে হয় অভিনেতাকে। হৃত্বিকের আঘাতের কারণে ছবির কাজও অনেকটাই পিছিয়ে গিয়েছিল। হায়দরাবাদে ‘কৃষ-৩’-এর শুটিং চলাকালেও চোট পেয়েছিলেন অভিনেতা।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়