মানবতাবিরোধী অপরাধ : মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি খান রোকনুজ্জামান গ্রেপ্তার

আগের সংবাদ

ঝুঁকি প্রবল, প্রস্তুতি কম > বড় ভূমিকম্পের আশঙ্কা > মৃত্যুকূপ হবে রাজধানী > দুর্যোগ মোকাবিলায় সক্ষমতা নিয়ে সংশয়

পরের সংবাদ

ঘরের মাঠে বসুন্ধরার জয়

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এএফসি কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠে ভারতের ক্লাব উড়িষ্যা এফসিকে ৩-২ গোলে হারিয়েছে বসুন্ধরা। দলের অন্যতম প্রধান খেলোয়াড় আনিসুর রহমান জিকো, শেখ মোরসালিন ও তপু বর্মনকে ছাড়াই খেলতে নেমেও উড়িষ্যার বিপক্ষে জয় পেতে তেমন বেগ পেতে হয়নি বাংলাদেশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের। কিংস অ্যারেনায় পর্যন্ত কোনো লিগ ম্যাচ ম্যাচ না হারার রেকর্ড অক্ষুণ্ন রেখেছে তারা।
গত মাসেই বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার প্রীতি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয় বসুন্ধরা কিংসের ঘরের মাঠ কিংস অ্যারেনার। গতকাল আন্তজার্তিক ক্লাব পর্যায়ের ম্যাচের অভিষেক জয় দিয়ে রাঙায় বসুন্ধরা। গতকাল সন্ধ্যা ৬টায় বসুন্ধরার কিংস অ্যারেনায় এএফসি কাপের ম্যাচে মুখোমুখি হয় বসুন্ধরা কিংস ও ভারতের উড়িষ্যা এফসি। ম্যাচের শুরুতে লিড নেয় অবশ্য উড়িষ্যাই। ১৯ মিনিটের মাথায় দিয়েগো মরিসিও গোলে এগিয়ে যায় সফরকারীরা। এরপর ম্যাচের ৩৯ মিনিটের মাথায় হেড থেকে গোল করে দলকে সমতায় ফেরান মিগেল ফেগুয়েলা। প্রথমার্ধের শেষ মিনিটে রাকিবের একটি দুর্দান্ত ক্রসে গোল করে কিংসের লিড এনে দেন দলটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার ডরি। ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা। বিরতির পর আবারো গোল করেন ডরি। ৫৪ মিনিটের মাথায় রবসন রবিনহোর বাড়ানো পাসে বল পায়ে নিয়ে জোড়ালো শটে গোলের ঠিকানা খুজে নিতে ভুল করেননি এই স্টাইকার। ম্যাচের ৬৬ মিনিটে সফরকারী উড়িষ্যার হয়ে একটি গোল শোধ করেন লালরিনজুয়ালা। মরিসিওর করা প্রথম গোলটির কারিগরও তিনিই। পুরো ম্যাচই নিজেদের আধিপত্য বজায় রেখে খেলে বসুন্ধরা। গোলপোস্টের উদ্দেশ্যে নেয়া ১৫টি শর্টের ৮টিই ছিল অনটার্গেট। এছাড়া একটি বল লাগে গোলপোস্টে। শেষদিকে কিছু সহজ ভূল না করলে ব্যবধান আরো বেশি হতে পারত।

এর আগে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের প্রাথমিক বাছাই পর্ব থেকে বাদ পড়ার পর এএফসি কাপের শুরুটাও প্রত্যাশিত হয়নি বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের। মালদ্বীপের ক্লাব মাজিয়ার বিপক্ষে ৩-১ গোলে হার দিয়ে টুর্নামেন্ট শুরু করে অস্কার ব্রুজনের শিষ্যরা। তবে মালদ্বীপের ক্লাব মাজিয়ার বিপক্ষে বড় ব্যবধানে হারলেও ম্যাচে বল দখলে এগিয়ে ছিল বসুন্ধরার ফুটবলাররা। ভালো ফিনিশিংয়ের অভাবে ম্যাচটি হাতছাড়া হয়েছে অস্কার ব্রুজনের শিষ্যদের। তাই উড়িষ্যার বিপক্ষে সেই ভুলগুলোর পুনরাবৃত্তি চান না বসুন্ধরা কোচ। এএফসি কাপের শুরুটা ভালো হয়নি উড়িষ্যা এফসির। প্রথম ম্যাচেও স্বদেশি ক্লাব মোহনবাগানের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছিল ক্লাবটি। চার দলের গ্রপে নিজেদের পরবর্তী ম্যাচে সেই মোহমনবাগানেরই মুখোমুখি হবেন মোরসালিনরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়