গণপিটুনি থেকে বাঁচতে ৯৯৯-এ চোরের কল

আগের সংবাদ

পরিবারের আড়ালে তৎপর দল > খালেদার বিদেশযাত্রা : আলোচনায় জার্মানি > আশাবাদী দল ও পরিবার > অল্প সময়ে সিদ্ধান্ত

পরের সংবাদ

এশিয়াডে শুটিংয়ে বিশ্ব রেকর্ড সিফট কৌরের

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এশিয়ান গেমসে ৫০ মিটার থ্রি স্টাইল রাইফেলে বিশ্ব রেকর্ড গড়ে স্বর্ণ জিতেছেন ভারতের সিফট কৌর শর্মা। এদিকে আরেক প্রতিবেশী নেপাল ক্রিকেটে ভেঙেছে দলগত ও ব্যক্তিগত বেশ কয়েকটি রেকর্ড।
হাংজুতে এশিয়ান গেমসের রেকর্ড, এশিয়ান রেকর্ড এবং বিশ্বরেকর্ড চুরমার করে দিয়েছেন ভারতের মেয়ে সিফট। ৫০ মিটার থ্রি পজিশন প্রোনের ফাইনালে শুরু থেকেই দারুণ ছন্দে ছিলেন। ফাইনালে ৪৬৯.৬ পয়েন্ট স্কোর করেন।
চলতি বছরের মে মাসে বাকু বিশ্ব মিটে গ্রেট ব্রিটেনের শুটার সিওনায়েড ম্যাকইনটস এই ইভেন্টেই করেছিলেন বিশ্ব রেকর্ড। তার স্কোর ছিল ৪৬৭ পয়েন্ট। সেই রেকর্ড সহজেই ভেঙে দেন সিফট। রৌপ্য পাওয়া চীনের শুটার কুইনজিয়াও জ্যাং থেমেছেন ৪৬২.৩ পয়েন্টে। এশিয়ান গেমসে প্রতিবেশী দেশ ভারতের এটি পঞ্চম স্বর্ণ। এদিকে ফুটবলের পর ব্রিজেও স্বাগতিক চীনকে রুখে দিয়েছে বাংলাদেশ।
এশিয়ান গেমসে মঙ্গোলিয়ার বিপক্ষে ৩ উইকেটে ৩১৪ রান করেছে নেপাল। আফগানিস্তানের ২৭৮ রান ছাড়িয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান এখন তাদের দখলে। ২৭৩ রানে ম্যাচ জেতার রেকর্ডটিও করেছেন তারা।
এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টির দ্রুততম সেঞ্চুরি ও দ্রুততম ফিফটির রেকর্ডও নিজেদের করে নিয়েছে নেপাল। কুশল মাল্লা মাত্র ৩৪ বলে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভেঙেছেন। দিপেন্দ্র সিং ফিফটি করেছেন মাত্র ৯ বলে।
এদিকে গতকাল পর্যন্ত এশিয়ান গেমসে পদক তালিকায় নিজেদের একক অধিপত্য বজায় রেখেছে চীনারা। গতকাল এয়ার রাইফেল, র‌্যাপিড ফায়ার, কাইট ফ্ল্যায়িং, জুডো, সাঁতারে ব্রেথস্ট্রোক ও ব্যাকস্ট্রোক, স্কেটিং, ভারোত্তলনসহ মোট ৭৪টি স্বর্ণপদক জিতে তালিকায় শীর্ষস্থান পাকাপোক্ত করেছেন তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়