ভোটের দিন বাইক চালাতে পারবেন সাংবাদিকরা : ইসির অতিরিক্ত সচিব

আগের সংবাদ

ভিডিওবার্তায় তামিম ইকবাল : নোংরামিতে থাকতে চাইনি > কখনো বলিনি ৫ ম্যাচের বেশি খেলব না > তীর ৩ শীর্ষ কর্মকর্তার দিকে

পরের সংবাদ

অস্কারজয়ী সোফিয়ার অস্ত্রোপচার

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক : অস্কারজয়ী ইতালিয়ান অভিনেত্রী সোফিয়া লরেন সম্প্রতি বাথরুমে পড়ে গিয়ে মারাত্মকভাবে আহত হয়েছেন। সুইজারল্যান্ডের জেনেভায় নিজ বাড়িতে দুর্ঘটনাটি ঘটলে হাসপাতালে ভর্তি হয়ে জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করাতে হয় ৮৯ বছর বয়সি এই তারকার। ২০ শতকের সিনেমা ডিভা লরেনের শারীরিক অবস্থা সম্পর্কে এজেন্ট আন্দ্রেয়া জিউস্টি বলেন, ‘লরেনের হিপ ও উরুর বেশ কয়েকটি হাড়ে চিড় ধরেছে।’ আন্দ্রেয়া জিউস্টি অবশ্য বলেন, ‘খুব ভালোভাবে সার্জারি সম্পন্ন হয়েছে। এখন আমাদের শুধু অপেক্ষা করতে হবে।’ লরেনের জন্ম হয়েছিল নাপোলিতে। এক দরিদ্র পরিবারে। কিন্তু তিনি নিজের চেষ্টা ও দক্ষতা দিয়ে হলিউডের অন্যতম তারকা অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। ১৯৫০ সালে মুক্তি পায় সোফিয়া অভিনীত প্রথম চলচ্চিত্র ‘আই অ্যাম ক্যাপাটাজ’। ১৯৬২ সালে ভিত্তোরিও ডি সিকার নির্মিত নব্য বাস্তববাদী ক্লাসিক সিনেমা ‘টু উইমেন’-এ অনবদ্য অভিনয়ের জন্য লরেন অস্কার লাভ করেন।
মূলত যুদ্ধকালীন সময়ে ধর্ষণের স্বীকার এক মায়ের গল্পে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। তিনিই প্রথম অভিনেত্রী যিনি ইংরেজি ভাষা ব্যতীত অন্য ভাষায় অভিনয়ের জন্য একাডেমি পুরস্কার লাভ করেন। ১৯৮০ সালে সোফিয়া লরেনের জীবনী অবলম্বনে নির্মিত হয়েছিল ‘সোফিয়া লরেন : হার ওন স্টোরি’ সিনেমা। সিনেমাটি সমালোচকদের দারুণ প্রশংসা কুড়িয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়