প্রধানমন্ত্রী ওয়াশিংটন ডিসিতে পৌঁছেছেন

আগের সংবাদ

ব্যাখ্যা চায় ক্ষুব্ধ গণমাধ্যম : গণমাধ্যমের বিরুদ্ধেও মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞা আরোপের হুমকির প্রতিক্রিয়া

পরের সংবাদ

বিশ্বকাপের প্রথম ম্যাচেই বাংলাদেশি আম্পায়ার

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে গত মাসেই ম্যাচ অফিশিয়ালসদের চূড়ান্ত তালিকা প্রকাশ করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে ছেলেদের বিশ্বকাপের মঞ্চে ম্যাচ পরিচালনার দায়িত্ব পান শরফুদ্দৌলা ইবনে সৈকত। আগামী ৫ অক্টোবর আগের বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এবারের বিশ্বকাপ। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই অফিসিয়ালের দায়িত্বে থাকছেন সৈকত। অবশ্য অনফিল্ড আম্পায়ার নয়, ফোর্থ আম্পায়ার হিসেবে বিশ্বকাপে অভিষেক হচ্ছে সৈকতের। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে প্রথম ম্যাচটিতে অনফিল্ড আম্পায়ার থাকবেন কুমার ধর্মসেনা ও নিতিন মেনন। টিভি আম্পায়ার পল উইলসন। এই ম্যাচে রেফারি থাকবেন জাভাগল শ্রীনাথ।
এর আগে মেয়েদের টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপে আম্পায়ারিংয়ের দায়িত্ব পালন করেন ৪৬ বছর বয়সি সৈকত। তিনি ১৩ টেস্ট, ৮৫ ওয়ানডে ও ৫৯টি টি-টোয়েন্টিতে দায়িত্ব পালন করেন। বিশ্বকাপের ১৩তম আসরে আইসিসি আম্পায়ারদের এমিরেটস এলিট প্যানেলের ১২ জন এবং ইমার্জিং প্যানেলের চারজন দায়িত্ব নেবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়