রাজধানীর ওয়ারীতে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

আগের সংবাদ

মুখে স্বস্তির ভাব, মনে উদ্বেগ : মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞা নিয়ে রাজনৈতিক মহলে আলোচনার ঝড়

পরের সংবাদ

সিনেমা থেকে ফ্যাশন…

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিশ্বজুড়ে হইচই ফেলে দিয়েছে বলিউড অভিনেতা শাহরুখ খানের নতুন সিনেমা জাওয়ান। বিশ্ব বক্স অফিসে ১ হাজার কোটির ক্লাবের দিকে দ্রুত গতিতে এগোচ্ছে সিনেমাটি। গত ১৬ দিনে সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে প্রায় ৯৫৫ কোটি রুপি। জাওয়ান ঝড়ে কুপোকাত বাংলাদেশও। সিনেমার কাহিনি, অ্যাকশন দৃশ্য ও অভিনেতাদের দুর্দান্ত অভিনয়ের পাশাপাশি আলোচনা হচ্ছে সাজপোশাক নিয়েও। সিনেমার অনুপ্রেরণায় নায়ক-নায়িকার পোশাকের আদলে নিরীক্ষাধর্মী ডিজাইনের পোশাকের সংগ্রহও এনেছে দেশীয় ফ্যাশন ব্র্যান্ড সেইলর।

আশরাফুল ইসলাম রানা

ভারত আর অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশে একযোগে মুক্তি পাওয়া ‘জাওয়ান’ সিনেমা নিয়ে শাহরুখভক্তদের উন্মাদনা এখন তুঙ্গে। প্রিয় অভিনেতার লুক আর ফিটনেস নিয়েও চলছে চুলচেরা বিশ্লেষণ। বলা যায়, সোশ্যাল মিডিয়ার দাপটে চারদিকে এখন জাওয়ান-ঝড় চলছে। শাহরুখের পাশাপাশি ছবির স্টারকাস্টে নাম রয়েছে নয়নতারা, বিজয় সেতুপতি, দীপিকা পাড়–কোন, সানিয়া মলহোত্রা, প্রিয়ামণি, সুনীল গ্রোভার এবং রিদ্ধি ডোগরাদের।

৫৭ তেও ফিট কিং খান
দুনিয়াজুড়ে শাহরুখ খানের খ্যাতির গ্রাফ বেশ তুঙ্গে। বাংলাদেশেও তা-ই। জাওয়ান সিনেমার অন্যতম আকর্ষণ বলিউড বাদশার ফিটনেস আর তার নজরকাড়া লুক। ৫৭ বছর বয়সেও কীভাবে তিনি এত ফিট, এ নিয়ে শাহরুখ-অনুরাগীদের মধ্যে আলোচনার শেষ নেই। অবশ্য এজন্য এই অভিনেতাকে যেতে হয়েছে ওয়ার্কআউট রুটিন আর ডায়েটের মধ্য দিয়ে। এখানে একেক সময় শাহরুখ একেকভাবে উপস্থাপন করেছেন নিজেকে। তিনি তার ওয়ার্কআউট রুটিনের প্রথম তালিকায় রেখেছিলেন কার্ডিও ব্যায়াম। তবে, জাওয়ান যারা দেখেছেন তারা জানেন, সিনেমাটিতে অনেক অ্যাকশন সিকোয়েন্স রয়েছে। এ জন্য শাহরুখ খানকে শুটিংয়ের আগে নিতে হয়েছে কমব্যাট ট্রেনিং। পাশাপাশি দীর্ঘদিনের চর্চা, খাওয়া ও ব্যায়ামের রুটিন এ ক্ষেত্রে ফিটনেস ধরে রাখতে শাহরুখকে সাহায্য করেছে।

মেকআপে বদল ৪ লুক
পরিচালক অ্যাটলি শাহরুখ খানের লুকগুলো আলাদা আলাদাভাবে সাজিয়েছেন। জাওয়ান সিনেমাতে আধা পাকা সাদা চুল আর মুখোশ দিয়ে তার মুখের অর্ধেক ঢেকে রাখা হয় একটা দৃশ্যে। নিখুঁত মেকআপের সাহায্যে ফুটিয়ে তোলা হয়েছে তার পুরো লুক। কিছুটা সাইবর্গ ধরনের আমেজ আছে এই অর্ধমুখোশে। এরপরই শাহরুখ খান ধরা দেন ব্যান্ডেজের মুখোশ পরা আরেকটি রূপে। এরপরই সম্পূর্ণ টাক মাথায় দেখা যায় শাহরুখকে। পরিচালক এই লুকও অভিনেতাকে দিয়ে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। মেকআপ আর্টিস্ট আর কস্টিম ডিজাইনারদের মুন্সিয়ানাতে বুক খোলা, লাল হাফস্লিভ শার্ট আর কালো হাই ওয়েস্ট প্যান্ট পরা লুকটাও বেশ হাইপ তোলে নেটিজেনদের মাঝে। ফ্যাশনিস্তাদের আকর্ষনের কেন্দ্রে ছিল প্যান্টের সঙ্গে একটি নয়, দুটি বেল্ট পরে দৃশ্যায়নে অংশ নেয়া।সব মিলিয়ে সিনেমার এসব লুক ভক্তদের দারুণভাবে আলোচনার সৃষ্টি করে।

জাওয়ানের ফ্যাশন নিয়ে সেইলর

বলিউড কিং শাহরুখের মুভি রিলিজ মানেই উৎসব। এই উৎসব সিনেমা হলের বাইরে, রাস্তায়, সোশ্যাল মিডিয়া, পত্রিকা, ফ্যাশন ও গø্যামার দুনিয়াতে ঝড় তুলে। শাহরুখের মুভির গান, ডায়লগ, সিগনেচার ডান্স স্টেপে সোশ্যাল মিডিয়া ইতিমধ্যে তোলপাড়।
‘জাওয়ান’ সিনেমার সবচেয়ে আলোচিত গান ‘চালেয়া’ নিয়ে ফ্যাশনিস্তারাও ভুগছে জওয়ান ফ্যাশনে। এই একটি গানেই শাহরুখ পরেছেন ৬টি কিউবান কলার শার্ট ও কার্গো স্টাইল প্যান্ট। প্যান্টের সাথে একই সাথে জোড়া বেল্টের ফ্যাশনও নজর এড়ায় নি শাহরুখ ভক্তদের। জাওয়ান সিনেমা থেকে অনুপ্রাণিত এসব প্রিন্টের স্টাইলিশ ড্রেস এখন দেশীয় ফ্যাশন ব্র্যান্ড সেইলর এর আউটলেটে, সেইলর কিং কালেকশন নামের এই সংগ্রহে আছে ছেলেদের শার্ট ও মেয়েদের ডিজাইন ও প্যাটার্ন ভেদের নানা টপস। সেইলরের এই কিং কালেকশনে মেয়েদের ৫টি টপ ৫টি আলাদা ডিজাইনে তৈরি হয়েছে। এতে আছে পাফ স্লিভ ক্রপ টপ, ম্যাগইয়ার স্লিভ শর্ট টপ, কেপ টপ, বক্সি প্যাটার্ন টপ ও পেপলাম টপ। পাশাপাশি কিউবান কলার শার্ট বা শার্টের স্ট্রাইপ, প্রিন্ট ও রঙও জাওয়ান থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করেছে প্রতিষ্ঠানটি, ক্যাজুয়াল শার্টের ডিজাইন থাকছে মোট ৬টি। “সিনেমা থেকে অনুপ্রেরণা নিয়ে তৈরি নিরীক্ষাধর্মী এই পোশাকগুলো মূলত: শাহরুখের ফ্যানবেসের জন্য তৈরি করেছিল সেইলর। কিশোর বয়স থেকে শুরু করে সকল বয়সী ক্রেতারা নিজেদের শাহরুখের জাওয়ান রঙে রাঙিয়ে নিচ্ছেন সেইলর কিং কালেকশন দিয়ে, এ যেন এক উৎসবের আমেজ। আমাদের প্রচেষ্ঠা গ্রহন করেছে সেইলরের গ্রাহকরাও”- এমন টাই জানান প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী রেজাউল কবির। উল্লেখ্য, সেইলরের এই বিশেষ কিং কালেকশন এখন পাওয়া যাচ্ছে সেইলরের সব আউটলেট ও ওয়েবসাইটে।
পোশাক ও ছবি : সেইলর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়