গভর্নরের সঙ্গে আইএমএফের বৈঠক : ভবিষ্যদ্বাণী মডেলে নিরসন হবে অর্থনৈতিক সংকট

আগের সংবাদ

ভিসা নিষেধাজ্ঞা নিয়ে ধোঁয়াশা : নিষেধাজ্ঞাভুক্ত ব্যক্তির সংখ্যা বা পরিচয় জানায়নি > আ.লীগ-বিএনপি চাপাচ্ছে একে অন্যের ঘাড়ে

পরের সংবাদ

‘সমুদ্র বিলাস অনেক ভালো লাগে’

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নিজেকে আবিষ্কারের অন্যতম মাধ্যম ভ্রমণ। সবাই কমবেশি ভ্রমণ করতে পছন্দ করে। আজ জানব সংগীত শিল্পী সাজিয়া সুলতানা পুতুলের ভ্রমণ নিয়ে নানা অভিজ্ঞতা। তার সঙ্গে কথা বলে জানাচ্ছেন সোহানুর রহমান সোহাগ

পছন্দের ভ্রমণের জায়গা?
কাজ ও কাজের ফাঁকে ভ্রমণ করা হয়। সেভাবে আমার কোনো পছন্দের জায়গা নেই। মূলত যেখানেই পরিবারের সঙ্গে ভ্রমণ করি সেটাই আমার পছন্দের ভ্রমণের জায়গা হয়ে যায়। আমি পরিবারের সঙ্গেই ভ্রমণ করি। সেটা দেশ হোক বা দেশের বাইরে হোক পরিবারের সঙ্গে যেখানেই ভ্রমণ করি সেই তখন পছন্দের ভ্রমণের জায়গা হয়ে যায়।

সর্বশেষ কোথায় ভ্রমণ করেছেন?
সর্বশেষ আমি এবং আমার শ্বশুরবাড়ির লোকজন আমার স্বামী ও মেয়েসহ গত মাসে সিঙ্গাপুর গিয়েছিলাম।

ভ্রমণের বিশেষ স্মৃতি?
সব ভ্রমণই কোনো না কোনো বিশেষ স্মৃতি হয়। তবে আমার মেয়ে গীতলীনাকে নিয়ে প্রথম দেশের বাইরে গিয়েছিলাম থাইল্যান্ডে সেই স্মৃতিটা অনেক বিশেষ। আমার শ্বশুরবাড়ির সবাই এবং আমার পরিবারের সবাই মিলে সেই ভ্রমণ করেছি, যা সত্যিই অনেক বিশেষ স্মৃতি হয়ে আছে।

পছন্দের ভ্রমণসঙ্গী?
পছন্দের ভ্রমণসঙ্গী হলো আমার স্বামী। বরাবরই আমার বাবা ছিলেন আমার পছন্দের ভ্রমণ সঙ্গী। তার সঙ্গে ভ্রমণে গেলে বিশেষ বিশেষ মুহূর্তের তৈরি হতো। এখন যেহেতু আমার নতুন পরিবার আছে- আমার স্বামীর সঙ্গেই এখন আমার বেশির ভাগ ভ্রমণ করা হয়। তাই সেই হিসেবে আমার স্বামী আমার পছন্দের ভ্রমণ সঙ্গী।

সমুদ্র নাকি পাহাড় বেশি ভালো লাগে এবং কেন?
সমুদ্র আমার কাছে বেশি ভালো লাগে। পাহাড় দূর থেকে দেখতে ভালো লাগে, সমুদ্র কাছ থেকে দেখতে ভালো লাগে। সমুদ্রে পা ভেজানো, সমুদ্র বিলাস অনেক ভালো লাগে।

কেন ভ্রমণ করা উচিত?
ভ্রমণ করলে মানসিক অবসাদ দূর হয়। সব মানুষেরই ভ্রমণ করা উচিত। আমি যেহেতু লেখালেখিও করি সেজন্যই ভ্রমণ করলে অনেক সৃষ্টিশীল চিন্তা মাথায় আসে। আমাদের কাজের ব্যস্ততার ফাঁকে নিজেদের সময় দিতে ভ্রমণ অতীব জরুরি।

সুযোগ পেলে যে জায়গাটিতে যেতে চান?
আমার বোন তার পরিবারসহ দুবাই থাকত, তাই মাঝেমধ্যেই বোনের সঙ্গে থাকতে দুবাই যাওয়া হতো। দুবাই আমার অনেক পছন্দের জায়গা, সুযোগ পেলে দুবাইয়েই যেতে চাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়