গভর্নরের সঙ্গে আইএমএফের বৈঠক : ভবিষ্যদ্বাণী মডেলে নিরসন হবে অর্থনৈতিক সংকট

আগের সংবাদ

ভিসা নিষেধাজ্ঞা নিয়ে ধোঁয়াশা : নিষেধাজ্ঞাভুক্ত ব্যক্তির সংখ্যা বা পরিচয় জানায়নি > আ.লীগ-বিএনপি চাপাচ্ছে একে অন্যের ঘাড়ে

পরের সংবাদ

ইন্দিরা গান্ধীকে নিয়ে কেন ছবি বানালেন কঙ্গনা!

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বলিউডের অন্যতম কৃতী অভিনেত্রী কঙ্গনা রানাউত। সাফল্যের পাশাপাশি বিতর্কও তার নিত্যসঙ্গী। বিভিন্ন মন্তব্য থেকে শুরু করে নিজের রাজনৈতিক মতাদর্শের কারণে বারবার নানা বিতর্কে জড়িয়েছেন অভিনেত্রী। তবে অভিনয় দক্ষতার দিক থেকে তার জুড়ি মেলা ভার। এর আগে জয়ললিতার চরিত্রে অভিনয় করে তাক লাগিয়েছিলেন কঙ্গনা। এবার ইন্দিরা গান্ধীর চরিত্রে দেখা যেতে চলেছে তাকে। ভারতের সাবেক প্রধানমন্ত্রীর জীবন অবলম্বনে তৈরি ছবি ‘ইমার্জেন্সি’। ছবিতে অভিনয়ের পাশাপাশি ছবির পরিচালনা ও প্রযোজনার দায়িত্বেও কঙ্গনা নিজেই। ছবি ঘোষণার সময় থেকেই কানাঘুষা, আগামী বছরের লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেই নাকি ছবি বানিয়েছেন কঙ্গনা।
সম্প্রতি এই কানাঘুষা নিয়ে মুখ খুললেন ছবির পরিচালক, প্রযোজক ও অভিনেত্রী। এক সাক্ষাৎকারে কঙ্গনা জানান, ‘ইমার্জেন্সি’ নাকি কোনো জীবনীচিত্র নয়। বরং ইতিহাসের এক বিশেষ সময়কে এই ছবির মাধ্যমে তুলে ধরতে চেয়েছেন তিনি। কঙ্গনার কথায়, ‘আমার মনে হয় না নির্বাচনের প্রেক্ষাপটে আমার ছবি মুক্তি পাচ্ছে। কোনো রাজনৈতিক দল বা তাদের সমর্থন করার উদ্দেশ্য নিয়ে এই ছবি আমি বানাইনি। এই ছবি আমাদের দেশের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর প্রতি আমার শ্রদ্ধার্ঘ্য। একজন মহিলা হয়ে দেশের জন্য সারা জীবন কাজ করেছেন তিনি। তার ভালো-খারাপ সবটা নিয়েই এই ছবি। তবে আমি যে ছবিতে কোনো রাজনৈতিক দলকে খারাপভাবে তুলে ধরেছি, এই ধারাণাটা ঠিক নয়।’
‘ইমার্জেন্সি’ বানাতে গিয়ে নাকি নিজের সব সম্পত্তি বন্ধক রাখতে হয়েছিল তাকে, ছবির শুটিং শেষে সমাজ মাধ্যমের পাতায় জানিয়েছিলেন অভিনেত্রী। শুধু তাই-ই নয়, ছবি করতে গিয়ে একাধিক বাধার সম্মুখীন হয়েছিলেন তিনি। ডেঙ্গুতে ভুগেছিলেন, শরীর অসুস্থ থাকাকালীনও শুটিং করতে হয়েছিল তাকে। তবে বারবার ঠোকা খেয়ে, ভেঙেচুরে গিয়েও যে তিনি নতুন করে নিজেকে খুঁজে পেয়েছেন, সেই জন্য জীবনের কাছে কৃতজ্ঞ জাতীয় পুরস্কারজয়ী অভিনেত্রী।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়