উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে ২ জন নিহত

আগের সংবাদ

সতর্ক থেকেই ভোটের মাঠে আওয়ামী লীগ

পরের সংবাদ

‘মালদ্বীপে হানিমুনে যাব’

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নিজেকে আবিষ্কারের অন্যতম মাধ্যম ভ্রমণ। সবাই কমবেশি ভ্রমণ করতে পছন্দ করে। আজ জানব সংগীত শিল্পী সাবরিনা সাবার ভ্রমণ নিয়ে নানা অভিজ্ঞতা। তার কথা জানাচ্ছেন সোহাগ

পছন্দের ভ্রমণের জায়গা?
বাংলাদেশে অনেক পছন্দের ভ্রমণের জায়গা আছে তার মধ্যে অন্যতম বান্দরবান ও সিলেট। বান্দরবান আমার অনেক পছন্দের জায়গা। সেখানে জায়গাগুলো অনেক সুন্দর ভ্রমণ করার মতোই জায়গা। অন্যদিকে সিলেটে চা বাগান ও সেখানের সবুজে ঘেরা জায়গাগুলো অনেক পছন্দের। কাজ ও কাজের ফাঁকে ঘোরাঘুরি করা হয়।

সর্বশেষ কোথায় ভ্রমণ করেছেন?
সর্বশেষ আমি ভ্রমণ করেছি সিলেটে। সেখানেই আমার মিউজিক টিমের সঙ্গে ভ্রমণ করেছি। আমাদের একটা শো ছিল, শো শেষে সেখানেই ঘোরা হয়েছে।

ভ্রমণের বিশেষ স্মৃতি?
আমি ছোটবেলায় একটা দলগত ভ্রমণে নেপাল গিয়েছিলাম। সেখানে গিয়ে আমি জানতাম মানি এক্সচেঞ্জ করতে হয়, তাই সেখানে গিয়ে অনেক কিছু পছন্দ হলেও কিনতে পারিনি। তবে আমার ক্যামেরায় সবার ছবি তোলা হয়েছিল, সেই ছবিগুলো এখনো আমার কাছে আছে, এটাই আমার বিশেষ এক স্মৃতি। যদিও সব ভ্রমণই কোনো না কোনো স্মৃতি হয়, তবে এটা একটা বিশেষ স্মৃতি।

পছন্দের ভ্রমণসঙ্গী?
আমি আসলে দলগতভাবে ভ্রমণ করতে পছন্দ করি। আমার বন্ধুদের সঙ্গে এবং মিউজিক টিমের সঙ্গে ভ্রমণ করতেই আমার সব থেকে ভালো লাগে।
সমুদ্র নাকি পাহাড়?
সমুদ্র বা পাহাড়ের কথা বলতে গেলে আমার পছন্দ যেখানে সমুদ্র ও পাহাড় একসঙ্গে মিলিত হয়েছে সেসব জায়গায় আমার পছন্দ। যেমন কক্সবাজার। আশপাশে পাহাড় সঙ্গে সমুদ্র।

কেন ভ্রমণ করা উচিত?
ভ্রমণ শরীর ও মন দুটোই ভালো রাখে। তাছাড়া দলগত ভ্রমণ করতে গেলে মন সবসময় প্রফুল্ল থাকে। তাছাড়া বিভিন্ন বিষয় যেমন শেয়ারিং, এ ছাড়াও আরো অন্য বিষয় থাকে যেগুলো থেকে আমরা শিক্ষা নিতে পারি। তাই আমার মনে হয় সবার সুযোগ পেলেই ভ্রমণ করা উচিত।

সুযোগ পেলে যে জায়গাটিতে যেতে চান?
সুযোগ পেলে এককভাবেই হোক আর দলগতভাবেই হোক আমি ইতালির সাউথদান এ যেতে চাই। যেখানে বিখ্যাত বিখ্যাত চলচ্চিত্রের শুটিং হয়েছে। এ ছাড়াও বিয়ের পর হানিমুনের কথা যদি বলি সেটা যার সঙ্গেই বিয়ে হোক না কেন আমি অবশ্যই মালদ্বীপে হানিমুনে যাব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়