উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে ২ জন নিহত

আগের সংবাদ

সতর্ক থেকেই ভোটের মাঠে আওয়ামী লীগ

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : ১৫ দিনে মৃত্যু হয়েছে ১৯৭ জনের

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি মাসের ১৫ দিনে ডেঙ্গুতে মৃতের সংখ্যা পৌঁছেছে প্রায় ২শর ঘরে। সর্বশেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২ জনের। সাপ্তাহিক ছুটির দিনে হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গুরোগীর সংখ্যা বরাবরই কম থাকে, এবারো তা দেখা গেছে। গতকাল শুক্রবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২ হাজার ১২৯ জন। এর আগে বৃহস্পতিবার ও বুধবার রোগী ছিল যথাক্রমে ২ হাজার ৬৬৩ ও ২ হাজার ৯৪৪ জন।
সর্বশেষ ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের মধ্যে ঢাকা মহানগরে ৮৪৩ জন আর ঢাকার বাইরে ১ হাজার ২৮৬ জন।? মৃত ১২ জনের মধ্যে ৪ জন ঢাকার ও ৮ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৯ হাজার ৮৯১ জন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৪ হাজার ১৬ জন আর অনান্য বিভাগে ৫ হাজার ৮৭৫ জন।
এ বছর হাসপাতালে সর্বোচ্চ রোগী ভর্তি হয়েছে ১০ সেপ্টেম্বর। এদিন রোগীর সংখ্যা ছিল ২ হাজার ৯৯৩ জন। সর্বোচ্চ ২১ জনের মৃত্যু হয়েছে ২ সেপ্টেম্বর। ১ জানুয়ারি থেকে গতকাল ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১ লাখ ৬১ হাজার ৯৬৪ জন। এর মধ্যে ঢাকায় আক্রান্তের সংখ্যা ৭১ হাজার ৫০৩ জন আর ঢাকার বাইরে ৯০ হাজার ৪৬১ জন। চলতি সেপ্টেম্বরে (১৫ তারিখ পর্যন্ত) রোগীর সংখ্যা ৩৮ হাজার ১৫৬ জন, মৃত্যু হয়েছে ১৯৭ জনের।
ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতালের ছাড়পত্র পাওয়া ১ লাখ ৫১ হাজার ২৮৩ জনের মধ্যে ঢাকার ৬৬ হাজার ৯৪০ জন ও ঢাকার বাইরে ৮৪ হাজার ৩৪৩। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭৯০ জনের।
লিঙ্গভিত্তিক বিশ্লেষণে মৃতদের ৩৩৩ জন পুরুষ আর ৫৭ জন নারী। ঢাকার মধ্যে ৫৪৭ জন আর ঢাকার বাইরে ২৪৩ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়