ফেসবুকে প্রেম করে ধর্ষণের মামলায় যুবকের যাবজ্জীবন

আগের সংবাদ

দাম নির্ধারণের তোয়াক্কা নেই : সরকারের বেঁধে দেয়া দামে বিক্রি হচ্ছে না তিন পণ্য. ভোক্তা অধিদপ্তরের অভিযানে জরিমানা

পরের সংবাদ

পুলিশের সঙ্গে সংঘর্ষ : বিএনপিপন্থি ৪৯ আইনজীবীর জামিন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : খালেদা জিয়ার মুক্তি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে বিএনপির পদযাত্রায় আইনজীবীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের মামলায় ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকী, খোরশেদ আলম মিয়াসহ ৪৯ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত।
গতকাল বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তারা। শুনানি শেষে বিচারক তাদের জামিন মঞ্জুর করেন। মামলার উল্লেখযোগ্য অন্য আসামিরা হলেন- আব্দুল হান্নান ভুইয়া, আব্দুল খালেক মিলন, আব্দুল্লাহ আল মামুন, মুজাহিদুল ইসলাম শাহীন, শাম্মী আক্তার।
গত ১২ সেপ্টেম্বর রাতে রাজধানীর কোতোয়ালি থানায় উপপরিদর্শক মো. শাহাবুদ্দিন হাওলাদার বাদী হয়ে বিএনপিপন্থি ৬৬ জন আইনজীবীর বিরুদ্ধে এ মামলা করেন। এজাহারে বলা হয়, ১২ সেপ্টেম্বর দুপুর ১২টার দিকে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট নামে ব্যানার এবং সরকারবিরোধী বিভিন্ন ফেস্টুন, প্ল্যাকার্ড হাতে নিয়ে আইনজীবীরা মিছিল বের করেন। পরে তারা বাইরে বের হলে রাস্তা অবরোধ না করার জন্য অনুরোধ জানায় পুলিশ। কিন্তু পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে প্রধান সড়কে এসে রাস্তা অবরোধ করে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন তারা। একপর্যায়ে পুলিশ ও আইনজীবীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে কোতোয়ালি জোনের এডিসি, ওসিসহ ৪ জন পুলিশ আহত হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়