ফেসবুকে প্রেম করে ধর্ষণের মামলায় যুবকের যাবজ্জীবন

আগের সংবাদ

দাম নির্ধারণের তোয়াক্কা নেই : সরকারের বেঁধে দেয়া দামে বিক্রি হচ্ছে না তিন পণ্য. ভোক্তা অধিদপ্তরের অভিযানে জরিমানা

পরের সংবাদ

জিএম কাদের : দুর্ঘটনা রোধে পুরোপুরি ব্যর্থ সরকার

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, দেশে এখন আর দুর্ঘটনাকে দুর্ঘটনা বলা যায় না। দুর্ঘটনা এখন নিত্যদিনের স্বাভাবিক ঘটনা হয়ে গেছে। প্রতিদিন আগুন লাগছে, সড়ক, রেলপথ ও নৌপথে মানুষের জীবন যাচ্ছে। দেশে মানুষের জীবনের নিরাপত্তা নেই। প্রতিদিনই দুর্ঘটনায় অসংখ্য মানুষের জীবন যাচ্ছে। দুর্ঘটনা রোধে সরকারের যেন কোনো দায়িত্ব নেই। দুর্ঘটনা রোধে সরকার পুরোপুরি ব্যর্থ। গতকাল বৃহস্পতিবার দুপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মোহাম্মদপুর কৃষি মার্কেট পরিদর্শন করে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
দেশের শাসন ব্যবস্থায় গলদের কারনেই দুর্ঘটনা রোধ করা যাচ্ছে না উল্লেখ করে জিএম কাদের বলেন, এ কারণেই কেউই সঠিকভাবে কাজ করছে না। দুর্ঘটনা রোধের কোনো বন্দোবস্ত নেই। দুর্ঘটনা থেকে বাঁচতে শুধুই আল্লাহর ওপর ভরসা করে থাকতে হয়। জাপা চেয়ারম্যান বলেন, আড়াই’শর ওপরে দোকান-পাট পুড়ে ছাঁই হয়ে গেছে। পুুঁজি হারিয়ে অনেক দোকান মালিক নিঃস্ব হয়ে গেছে। কর্মচারীরা বেকার হয়ে পড়েছে। দুর্ঘটনা প্রায়ই ঘটছে। ফায়ার সার্ভিসসহ বিভিন্ন বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণ করে। এরই মধ্যে সব কিছু পুড়ে ছাঁই হয়ে যায়। দুর্ঘটনা যেন না ঘটে সে ব্যাপারে কোনো ব্যবস্থা নেই। দুর্ঘটনা ঘটলে যেন অতিদ্রুত নিয়ন্ত্রণ করা যায় এমন ব্যবস্থাও নেই। অগ্নি নির্বাপণে পানির ব্যবস্থাও নেই। মানুষের বাসার ট্যাঙ্ক থেকে পানি নিতে হচ্ছে। এমন অপরিকল্পিতভাবে নগর গড়ে উঠতে পারে না। এসময় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রতি সহানুভূতি জানিয়ে তিনি বলেন, সরকারের দায়িত্ব ব্যবসায়ীদের পুনর্বাসন করা। তাৎক্ষণিকভাবে সুযোগ-সুবিধা দিয়ে ব্যবসায়ীদের বাঁচিয়ে রাখতে সরকারের প্রতি দাবি জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়