নৌপরিবহন প্রতিমন্ত্রী : ব্রডকাস্ট জার্নালিজম গণমাধ্যমের দৃষ্টি ঘুরিয়ে দিয়েছে

আগের সংবাদ

বাংলাদেশের পাশে থাকবে ফ্রান্স : শেখ হাসিনা-ম্যাক্রোঁ বৈঠক, দুই চুক্তি স্বাক্ষর , মানবাধিকার সুরক্ষা কর্মকাণ্ডে সন্তুষ্ট ফ্রান্স

পরের সংবাদ

কোক স্টুডিও সিজনের শেষ গান ‘দিলারাম’

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : প্রকাশ পেল কোক স্টুডিও বাংলার দ্বিতীয় সিজনের শেষ গান। গানের শিরোনাম ‘দিলারাম’। বাংলায় ‘দিলারাম’ মানে এমন কেউ, যিনি আপনার হৃদয়ে স্বস্তি দেন। গানটি প্রকাশ করে কোক স্টুডিও বাংলা শ্রোতাদের উদ্দেশ্যে লিখেছেন, কঠিন সময়ে কাছের মানুষের সঙ্গে একটু দেখা করা বা কথা বলাই যথেষ্ট মন হালকা করার জন্য। এমন আপন বন্ধুই আমাদের দিলারাম। চলুন যার যার দিলারামকে পাশে রেখে, একসঙ্গে শুনি নতুন গান। ‘দিলারাম’ গানে দুটি অংশ রয়েছে। এর মধ্যে ‘ধর দিলারাম’ শিরোনামের গানটি হাছন রাজা রচিত। এই অংশটিতে কণ্ঠ দিয়েছেন সুনামগঞ্জের হামিদা বানু। অন্য অংশ ‘আমায় ধরে রাখো’, এটি ২০০৯ সালে প্রকাশিত শায়ান চৌধুরী অর্ণবের ব্যান্ড দল ‘অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস’র প্রথম অ্যালবামের গান। এ অংশ গেয়েছেন অর্ণব নিজেই। পাশাপাশি গানের সংগীতায়োজনও করেছেন তিনি নিজেই। মিক্সিং ও মাস্টারিং করেছেন সাদুল ইসলাম। হামিদা বানু সিলেটের একজন লোকশিল্পী। দীর্ঘদিন ধরে তিনি হাছন রাজার পরিবারের অংশ হয়ে আছেন। বর্তমানে তিনি হাছন রাজা মিউজিয়ামে কর্মরত। তার সুরেলা ও মন ছুঁয়ে যাওয়া কণ্ঠ গানটিতে নতুন প্রাণ দিয়েছে। সেই সঙ্গে দর্শক-শ্রোতারাও সম্পূর্ণ নতুন কিছু উপভোগ করছেন। তিনি এই প্রথমবার কোক স্টুডিও বাংলার মতো কোনো ডিজিটাল প্ল্যাটফর্মে গান করেছেন। প্রথম সিজনে মোট প্রকাশিত গানের সংখ্যা ৯টি। দ্বিতীয় মৌসুমে তারা ১২টি গান প্রকাশ করেছে। যার বেশির ভাগই হয়েছে তুমুল সমাদৃত। জানা গেছে, এবার তৃতীয় আসরের প্রস্তুতি নিচ্ছে কোক স্টুডিও বাংলা কর্তৃপক্ষ। শিগগির এটির কাজ শুরু করবে তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়