ড. ইউনূসের মামলা প্রসঙ্গে আইনমন্ত্রী : বিচারাধীন বিষয়ে দেয়া বিবৃতি বিচার বিভাগকে অপমান

আগের সংবাদ

উড়াল সড়কের যুগে রাজধানী : এলিভেটেড এক্সপ্রেসওয়ের একাংশ খুলছে আজ, এয়ারপোর্ট থেকে ফার্মগেট ১০ মিনিটে

পরের সংবাদ

শেখ পরশ : নোবেলজয়ীর জন্য কি আইন হবে অন্যরকম?

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সুদ খাওয়া ব্যক্তি কী করে সূর্যসন্তান হন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের প্রতি এমন প্রশ্ন রেখে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, যিনি স্বপ্নের পদ্মা সেতু নির্মাণে বাধা দিয়েছেন, যিনি এ দেশের গরিব মানুষের কাছ থেকে সুদ খান, সুদের টাকা না দিতে পারলে তাদের ঘরবাড়ি ভেঙে নিয়ে গেছেন, তিনি কীভাবে দেশের সূর্যসন্তান হন? এখন পরিষ্কার বাংলাদেশের বিরুদ্ধে যে ষড়যন্ত্র সেই ষড়যন্ত্রের মূল নায়ক বিএনপি-জামায়াতসহ ড. ইউনূস।
গতকাল বুধবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের উদ্যোগে ১৫ আগস্টের শহীদদের স্মরণে অসহায় মানুষের মধ্যে খাদ্যসমগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
পরশ বলেন, সরকারকে ব্যর্থ প্রমাণের জন্য ১/১১ এর কুশীলবরা সোচ্চার। যারা সুদখোর, যারা ট্যাক্স ফাঁকি দেয়, যারা গরিবের টাকা আত্মসাৎ করে এবং তাদের বিচার করতে গেলে বিদেশি প্রভুরা চিঠি দেয়। অন্য দেশের অভ্যন্তরীণ ব্যাপারে ন্যক্কারজনক হস্তক্ষেপ করা এটা কোনো সভ্যতা? যারা সভ্যতার ছবক দেয় তারা আমাদের অভ্যন্তরীণ ব্যাপারে কীভাবে ন্যক্কারজনকভাবে হস্তক্ষেপ করে। আমাদের বিচারব্যবস্থা স্বাধীন, বিচারালয়ের যে রায় সেই রায়ের বিরুদ্ধে তারা কীভাবে হস্তক্ষেপ করে? তাদের কি সভ্যতার এ বি সি ডি স্মরণ করিয়ে দিতে হবে?
তিনি বলেন, আইন তো সবার জন্যই সমান, সে নোবেলজয়ী হোক আর যে-ই হোক। নোবেলজয়ী হবেন আর শ্রমজীবী মানুষকে ঠকাবেন, নোবেলজয়ী হবেন আর দেশের ট্যাক্স ফাঁকি দেবেন, এটা তো হতে পারে না। নোবেলজয়ীর জন্য কি অন্যরকম আইন বাংলাদেশে?
যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, বাংলাদেশের গ্রামগঞ্জের মানুষ- যারা গ্রামীণ ব্যাংক থেকে ক্ষুদ্রঋণ নিয়ে থাকেন তাদের সুদের টাকা যারা বিদেশে পাচার করেছে তারা আজ মাথাচাড়া দিয়ে উঠেছে। পদ্মা সেতু নিয়ে যে ষড়যন্ত্র ছিল সেই ষড়যন্ত্রে বিএনপি-জামায়াতের পাশাপাশি আরেকটি নাম জড়িত ছিল, তিনি ড. ইউনূস। তারা ষড়যন্ত্র করে সফল হয়েছিল। বিশ্বব্যাংক আমাদের টাকা দেয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ষড়যন্ত্র মোকাবিলা করে নিজেদের অর্থায়নে স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ করেছেন। আজ সেই বিএনপি-জামায়াত ড. ইউনূসকে নিয়ে শেখ হাসিনার বিরুদ্ধে আবারো ষড়যন্ত্র করছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা এবং সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা। তাছাড়া আরো উপস্থিত ছিলেন- যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. হাবিবুর রহমান পবন, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. সাদ্দাম হোসেন পাভেল, উপদপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন শাহজাদা, উপতথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক এন আই আহমেদ সৈকত, উপধর্ম সম্পাদক হরেকৃষ্ণ বৈদ্য প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়