খাগড়াছড়িতে পাহাড় ধসে যান চলাচল ব্যাহত

আগের সংবাদ

ব্রিকসের সদস্যপদ পাওয়ার চিন্তা ছিল না, চেষ্টাও করিনি : সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পরের সংবাদ

৮ সেপ্টেম্বর থেকে বাংলাদেশে ‘জাওয়ান’

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : বলিউড বাদশাহ শাহরুখ খানের নতুন ছবি ‘জাওয়ান’ মুক্তি পাচ্ছে এই দেশে। ইতোমধ্যে পেয়ে গেছে তথ্য মন্ত্রণালয়ের অনুমোদন। এখন কেবল দিন দশেকের অপেক্ষা মাত্র। খবরটি নিশ্চিত করেছেন জ্যেষ্ঠ নির্মাতা-অভিনেতা কাজী হায়াৎ। তিনি তথ্য মন্ত্রণালয়ের ওই বৈঠকে উপস্থিত ছিলেন।
হায়াৎ বলেন, “হ্যাঁ ‘জাওয়ান’ ছবিটি অনুমোদন পেয়েছে, এটা সত্য। আর ভারতে যেদিন (৭ সেপ্টেম্বর) মুক্তি পাবে, সেদিন বাংলাদেশেও মুক্তি পাবে।” ‘জাওয়ান’ আমদানি করছে অ্যাকশন-কাট এন্টারটেইনমেন্ট। প্রতিষ্ঠানটির কর্ণধার অনন্য মামুনও খবরটি নিশ্চিত করলেন। তিনি অবশ্য জানালেন, ৭ সেপ্টেম্বর নয়, বরং ৮ সেপ্টেম্বর বাংলাদেশে মুক্তি পাবে ছবিটি! কিন্তু তথ্য মন্ত্রণালয়ের অনুমোদনই কি সব? সেন্সর বোর্ডের ছাড়পত্রও তো পেতে হবে।
এ বিষয়ে অনন্য মামুন বললেন, “ভারতে তো ছবিটা সেন্সর ছাড়পত্র পেয়েছে। সেন্সর হওয়া ছবির ক্ষেত্রে খুব একটা ঝামেলা থাকে না। বোর্ড ছবিটা দেখেই ছাড়পত্র দিয়ে দেবেন আশা করি।”
দীর্ঘ দিন বন্ধ থাকার পর গত মে মাসে হিন্দি ছবির দরজা খুলে দিয়েছে সরকার। সিদ্ধান্ত অনুযায়ী, বছরে ১০টি হিন্দি ছবি আমদানি করে মুক্তি দেয়া যাবে। যেটার অংশ হিসেবে গত ১২ মে মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। ভারতে মুক্তির প্রায় চার মাস পর বাংলাদেশে এলেও ছবিটি সাড়া পেয়েছিল বেশ। এদিকে যুক্তরাষ্ট্র, আরব আমিরাত, অস্ট্রেলিয়া ইত্যাদি দেশে ইতোপূর্বে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে ‘জাওয়ান’-এর। খবর মিলেছে, সেসব দেশে রেকর্ড পরিমাণ টিকিট বিক্রি হচ্ছে। তবে ছোট পরিসরে মুম্বাইয়ের থানে এলাকার কিছু প্রেক্ষাগৃহে অগ্রিম টিকিট বিক্রির ঘোষণা দেওয়া হয়। বিস্ময়কর ব্যাপার হলো, মাত্র ১৫ মিনিটেই সবগুলো টিকিট সোল্ড আউট হয়ে গেছে! দর্শক এতোই উন্মুখ হয়ে আছে যে, একেকটি টিকিট ১১০০ রুপি দিয়ে কিনেছেন।
অন্যদিকে শুধু যুক্তরাষ্ট্রেই প্রায় দেড় কোটি রুপির টিকিট বিক্রি হয়েছে ইতোপূর্বে। যা যেকোনও হিন্দি সিনেমার অ্যাডভান্স বুকিংয়ে রেকর্ড। মুক্তির আগেই এই অংকটা যে আরও মোটা হবে, তা বলাই বাহুল্য।
উল্লেখ্য, প্রায় ৩০০ কোটি রুপি বাজেটে ‘জাওয়ান’ পরিচালনা করেছেন তামিল নির্মাতা অ্যাটলি কুমার। এই প্রথম দক্ষিণী নির্মাতার পরিচালনায় কাজ করলেন কিং খান। এতে তার নায়িকা নয়নতারা। এছাড়াও আছেন বিজয় সেথুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি প্রমুখ। দীপিকা পাড়ুকোন ও থালাপতি বিজয়কে দেখা যাবে অতিথি চরিত্রে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়