খাগড়াছড়িতে পাহাড় ধসে যান চলাচল ব্যাহত

আগের সংবাদ

ব্রিকসের সদস্যপদ পাওয়ার চিন্তা ছিল না, চেষ্টাও করিনি : সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পরের সংবাদ

স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা : চট্টগ্রামে ৫ জনের যাবজ্জীবন

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে নবম শ্রেণির এক ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের পর হত্যার দায়ে ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল সোমবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক জয়নাল আবেদীন এ রায় দেন। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. আকবর হোসেন ওরফে হাতকাটা আকবর (২৮), মো. মোশাররফ হোসেন ওরফে লিটন (২৫), মো. নুরুল আবছার ওরফে স্বপন (৩২), আবুল বশর (৪৭) ও মো. সুমন (৩০)।
ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর জিকো বড়–য়া বলেন, নবম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আকবর হোসেন, মোশাররফ হোসেন ও নুরুল আবছার আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানা মূলে তাদের কারাগারে পাঠানো হয়েছে। এর মধ্যে মোশাররফ হোসেন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পলাতক আবুল বশর ও সুমনের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।
মামলার নথি থেকে জানা যায়, স›দ্বীপ উপজেলার রহমপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রী ২০১৫ সালের ১৩ সেপ্টেম্বর প্রতিদিনের মতো সকালে স্কুলে যায়। কিন্তু যথাসময়ে স্কুল থেকে বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা স্কুল ও আত্মীয়-স্বজনের বাড়িসহ বিভিন্ন জায়গায় খোঁজ করেন। কিন্তু কোথাও খুঁজে না পেয়ে স›দ্বীপ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরকে অবগত করেন। পরদিন দুপুরের দিকে ওই ছাত্রীর বাড়ির পাশের জমির হাঁটু পানিতে নাসরিনের মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে পুলিশ ঘটনাস্থল থেকে ওই ছাত্রীর মরদেহ উদ্ধার করে। ছাত্রীর মুখের বাম পাশে ও চোখের উপরে ফোলা-থেতলানো জখম ছিল। মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ। এ ঘটনায় ছাত্রী মা পারভিন আক্তার বাদী হয়ে স›দ্বীপ থানায় অজ্ঞাতের বিরুদ্ধে মামলা করে। মামলায় তদন্ত শেষে ২০১৬ সালের ৬ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়। এরপর ২০১৭ সালের ২১ আগস্ট পাঁচ আসামির বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। মামলায় ৯ জনের সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেন বিচারক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়