মেডিকেল ভর্তির প্রশ্নফাঁস : ৭ চিকিৎসকসহ গ্রেপ্তার ১২

আগের সংবাদ

আগস্টের রক্তপাত ও ষড়যন্ত্রের খতিয়ান

পরের সংবাদ

‘নারীরা জায়েদ খানে আটকায়’ বলায় লিগ্যাল নোটিস

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘নারীরা জায়েদ খানে আটকায়, জায়েদ খান সুন্দরী নারীতে’ বক্তব্যে সংক্ষুব্ধ হয়ে চিত্রনায়ক জায়েদ খানকে লিগ্যাল নোটিস পাঠিয়েছেন এক নারী আইনজীবী। গতকাল রবিবার ঢাকা জজ কোর্টের আইনজীবী মুনিমা মান্নান এ লিগ্যাল নোটিস পাঠান।
নোটিসে বলা হয়, গত ১২ আগস্ট একটি বাংলা ছবির মুক্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জায়েদ খান বলেন, ‘নারীরা জায়েদ খানে আটকায়, জায়েদ খান সুন্দরী নারীতে’। যা বাংলাদেশের প্রায় সব গণমাধ্যম, সামাজিক যোগাযোগমাধ্যম, সংবাদপত্র, প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া, টিভি এবং ইউটিউবের বিভিন্ন চ্যানেলে প্রচারিত হয়। এই বক্তব্যের মাধ্যমে বাংলাদেশের সমস্ত নারীর সম্মান ক্ষুণ্ন ও হেয় প্রতিপন্ন করা হয়েছে। যেখানে ১৯৭১ সালের মহান স্বাধীনতার যুদ্ধে নারীদের বিশাল ত্যাগ ও অবদানের মাধ্যমে স্বাধীনতা অর্জিত হয়েছিল, যেখানে বাংলাদেশের সংবিধানে নারী ও পুরুষের সমান অধিকার প্রদান করা হয়েছে, যেখানে বাংলাদেশের বিশাল জনগোষ্ঠীর অর্ধেক নারী- সেখানে নারীর প্রতি এমন অবজ্ঞা স্বরূপ বক্তব্য- যা সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে ইতোমধ্যে ভাইরাল হয়েছে; সেখানে আপনার মতো একজন বাংলা চলচ্চিত্রের নায়কের এমন অশালীন, কুরুচিপূর্ণ বক্তব্য আমাদের নারীদের হেয় প্রতিপন্ন করেছে।
নোটিসে আরো বলা হয়, আপনার ‘নারীরা জায়েদ খানে আটকায়’ বক্তব্যটি ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহার করার জন্য অনুরোধ করা হলো এবং আপনি সামাজিক যোগাযোগমাধ্যমে নারীদের নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান থেকে বিরত না থাকলে বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী আপনার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়