বঙ্গভবনের পুকুরে মাছের পোনা অবমুক্ত করলেন রাষ্ট্রপতি

আগের সংবাদ

পিছু হটলো হতচকিত বিএনপি : ক্ষুব্ধ বেশির ভাগ নেতাকর্মী সমর্থক ও সমমনারা > মাঠে ছিলেন না সিনিয়র নেতারা

পরের সংবাদ

‘সমুদ্র ও পাহাড় দুটোই পছন্দ’

প্রকাশিত: জুলাই ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সবাই কমবেশি ভ্রমণ করতে পছন্দ করেন। তারকাদের ব্যস্ততার অবসাদ কাটায় ভ্রমণ। জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনার ভ্রমণ নিয়ে নানা অভিজ্ঞতা জানাচ্ছেন মেলা প্রতিবেদক

পছন্দের ভ্রমণের জায়গা
আমি কাজের অবসরে বেশির ভাগ সময়েই আমি ভ্রমণ করি। ভ্রমণের ক্ষেত্রে আমার পছন্দ হলো মানুষ। আসলে পছন্দের মানুষের সঙ্গে যেখানেই যাওয়া যায় সেটাই হয় পছন্দের ভ্রমণের জায়গা। তাই আমার কাছে ভ্রমণের জায়গার থেকে পছন্দ ভ্রমণ সঙ্গী গুরুত্বপূর্ণ।

সর্বশেষ ভ্রমণ
কাজ এবং কাজের ফাঁকে বিভিন্ন জায়গাতেই যাওয়া হয়। কাজে বিভিন্ন জায়গায় ভ্রমণ করা হয়েছে। কিন্তু কাজের বাইরে সর্বশেষ আমি ভ্রমণ করেছি লন্ডন।

ভ্রমণের বিশেষ স্মৃতি
সব ভ্রমণেই বিশেষ বিশেষ স্মৃতি হয় আমার। ভ্রমণের জায়গাতে বিভিন্ন ধরনের ঘটনা ঘটে যেটা সারাজীবন মনে থাকে। প্রত্যেকটি ভ্রমণের কথায় সারাজীবন মনে থাকে এখন যেহেতু আমরা কোথাও ঘুরতে গেলেই ছবি তুলি ও ভিডিও করি। সেগুলো থেকেও যায়। তাই প্রত্যেকটি ভ্রমণই বিশেষ।

পছন্দের ভ্রমণসঙ্গী
পছন্দের ভ্রমণ সঙ্গী আমার পরিবার, আমার বোন। আমি সবসময়ই তাদের সঙ্গেই ভ্রমণ করি। কিন্তু আমার ইচ্ছে আছে যে কোনো একটি ভ্রমণ আমি একাই করব।

সমুদ্র নাকি পাহাড়
সমুদ্র পাহাড় দুটোই আমার অনেক বেশি পছন্দের। কক্সবাজার আমার অনেক পছন্দের ভ্রমণের জায়গা। আমি সুযোগ পেলেই কক্সবাজার যাই।

ভ্রমণের হেতু
আমরা যারা ঢাকায় থাকি তাদের মাথা সবসময় খারাপ থাকে। কেননা ঢাকায় জ্যামের পরিমাণ অনেক বেশি। ফলে শহরের মানুষেরা শারীরিক ও মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ে এবং অস্বস্তিতে থাকে। রিফ্রেশমেন্ট শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকার জন্য ভ্রমণ অনেক বেশি গুরুত্বপূর্ণ একটি বিষয়।

যেখানে যেতে চান
সুযোগ পেলে অনেক জায়গাতেই যেতে চাই। বিশেষ করে গ্রিসে যাওয়ার ইচ্ছে আছে। গ্রিসে এখনো যাওয়া হয়নি তবে সুযোগ পেলে যেতে চাই।
পাশাপাশি আরো অনেক জায়গা আছে যেখানে সুযোগ পেলেই যাওয়ার ইচ্ছা আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়