বড় মনিরের জামিন বাতিল : কিশোরীর গর্ভে জন্ম নেয়া শিশুর ডিএনএ টেস্টের নির্দেশ

আগের সংবাদ

মার্কিন অবস্থানে সরকারে স্বস্তি : ‘তত্ত্বাবধায়ক’ ইস্যুতে নীরব উজরা জেয়া, সুষ্ঠু ভোটের প্রতিশ্রুতিতেইই তুষ্ট

পরের সংবাদ

বেপরোয়া বাসের কাণ্ড : শিক্ষার্থীর প্রাণ কেড়ে পালাতে গিয়ে পিষে মারল শিশুকে

প্রকাশিত: জুলাই ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর হাতিরঝিল এলাকায় ভিক্টর পরিবহনের একটি বাসের চাপায় কলেজ শিক্ষার্থী জাহিদ হাসান (২৪) নিহত হয়েছেন। বেপরোয়া গতিতে পালাতে গিয়ে বাসচালক পিষে মেরেছেন এক শারীরিক প্রতিবন্ধী শিশুকেও। গতকাল বৃহস্পতিবার বিকাল পৌনে ৫টার দিকে রামপুরা ব্রিজ ও হাতিরঝিল সড়কে এসব ঘটনা ঘটে। দুর্ঘটনার পর চালক আরিফ হোসেনকে আটক ও ঘাতক বাস জব্দ করেছে হাতিরঝিল পুলিশ।
নিহত জাহিদ মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর গ্রামের মোদাচ্ছের আলীর ছেলে। পরিবারের সঙ্গে তিনি ডেমরা স্টাফ কোয়ার্টারে থাকতেন। জাহিদের বড় ভাই মো. ইমরান হোসেন জানান, জাহিদকে সঙ্গে নিয়ে বিকালে বাসা থেকে তারা হাতিরঝিলে পুলিশ প্লাজায় যাচ্ছিলেন। রামপুরা ব্রিজের পাশে মহানগর প্রজেক্ট চেকপোস্টের সামনে ফুটপাত দিয়ে হেঁটে যাওয়ার সময় একটি বাস তাদের ওপর উঠে যায়। এতে গুরুতর আঘাত পান জাহিদ। মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে চিকিৎসক বিকাল সাড়ে ৫টায় মৃত ঘোষণা করেন।
ইমরান জানান, মিরপুর বাংলা কলেজে অনার্স শেষ বর্ষে পড়তেন জাহিদ। তবে স¤প্রতি দেশে থেকেই চীনের একটি বিশ্ববিদ্যালয়ে বিএসসি মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ২য় বর্ষে অনলাইন ক্লাস করতেন। আগামী ২৫ আগস্টের আগেই তার চীনে যাওয়ার প্রক্রিয়া চলছিল।
এদিকে রামপুরা ব্রিজের সামনে ওই শিক্ষার্থীকে চাপা দেয়ার পর দ্রুত পালিয়ে যেতে হাতিরঝিল সড়কে ঢুকে পড়ে বাসটি। এসময় সড়কে থাকা শারীরিক প্রতিবন্ধী শিশু মেহেদি হাসান পারভেজকে (১৩) চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
পারভেজের মা পারভিন আক্তার জানান, তাদের বাড়ি শরিয়তপুরের ডামুড্ডা উপজেলায়। বর্তমানে মিরপুরের কালশী এলাকায় থাকেন। পারভেজের বাবা রিপন সরদার মানসিক ভারসাম্যহীন। শ্রবণ প্রতিবন্ধী পারভিন জানান, তার এক ছেলে এক মেয়ে। ছেলেকে নিয়ে বিকালে মিরপুর থেকে রামপুরা এলাকায় ভিক্ষা করতে যান। দুর্ঘটনার সময় আইল্যান্ডের ওপর বসে ছিল পারভেজ।
হাতিরঝিল থানার উপপরিদর্শক (এসআই) মো. মিনহাজুল ইসলাম জানান, রামপুরা মহানগর চেকপোস্টের পাশে ভিক্টর বাসটি রাস্তার পাশে উঠে যায়। হাতিরঝিল

থানার এসআই মিজানুর রহমান বলেন, মহানগর প্রজেক্ট চেকপোস্টের সামনে এক শিক্ষার্থীকে চাপা দেয়ার পর বাসটি হাতিরঝিলের রাস্তায় ঢুকে দ্রুতগতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় এক শিশুকেও চাপা দেয়। ঘটনাস্থলেই ওই শিশুটি মারা যায়। পরে আমরা জানতে পারি একই বাস দুটি ঘটনা ঘটিয়েছে এবং দুটি প্রাণ কেড়ে নিয়েছে।
হাতিরঝিল থানার ডিউটি অফিসার (এসআই) শারমিন আক্তার ইভা জানান, ঘটনার পরপরই বাসটি জব্দ করে চালক আরিফ হোসেনকে আটক করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়