জামায়াতে ইসলামী : রাজনৈতিক কর্মসূচিতে নিষেধাজ্ঞার আবেদন শুনানি ৩১ জুলাই

আগের সংবাদ

ভোটের আমেজে তৃণমূলে ঈদ : শেখ হাসিনার বার্তা নিয়ে এলাকায় আ.লীগ নেতারা

পরের সংবাদ

ঈদে আন্দোলনের বার্তা দেবেন বিএনপি নেতারা

প্রকাশিত: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী নির্বাচনের আগে এটিই শেষ ঈদ। তাইতো বিএপির শীর্ষ নেতারা এবারের ঈদুল আজহা নিজ এলাকায় কর্মী ও সাধারণ মানুষের সঙ্গে পালন করবেন। ঈদ শুভেচ্ছা বিনিময়কালে নেতাকর্মীকে দেবেন আন্দোলনের কঠোর বার্তা। এরই মধ্যে অনেক নেতা এলাকায় ঘুরেও এসেছেন। কেউবা ঈদের পরে যাওয়ার পরিকল্পনা করেছেন। দুয়েকজন রয়েছেন বিদেশে।
বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান ভোরের কাগজকে জানান, ঈদের দিন বেলা সাড়ে ১১টায় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার জিয়ারত করবেন দলের স্থায়ী কমিটি সদস্য ও সিনিয়র নেতারা। ঈদের রাতে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে গুলশানের ফিরোজায় যাবেন স্থায়ী কমিটির সদস্যরা।
শায়রুল কবির জানান, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া গুলশানের বাসায় পরিবারের সদস্যদের নিয়ে ঈদ করবেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে পরিবার ও স্থানীয় নেতাদের নিয়ে ঈদ করবেন। খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর পরিবারও লন্ডনে ঈদ করবে।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁওয়ে ঈদের নামাজ আদায় করে বাবা-মায়ের কবর জিয়ারত করবেন। ঈদের পরদিন তিনি ঢাকায় ফিরবেন। স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন অসুস্থ। উন্নত চিকিৎসার জন্য সপরিবারে সিঙ্গাপুর গেছেন। ঈদ সেখানেই করবেন তিনি।
মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান ঢাকায় ঈদ করবেন। ড. আব্দুল মঈন খান গ্রামের বাড়িতে ঈদ করবেন, এরপর ঢাকায় আসবেন। আমির খসরু মাহমুদ দেশের বাইরে রয়েছেন। জানা গেছে লন্ডন হয়ে তিনি আমেরিকা গেছেন। সালাউদ্দিন আহমেদ ভারতে ঈদ করবেন। ইকবাল হাসান মাহমুদ দেশের বাইরে চিকিৎসাধীন রয়েছেন।
বিএনপি চেয়ারপার্সনের একান্ত সচিব এ জি এম আব্দুস সাত্তার ঢাকায় ঈদ করবেন। বিএনপি মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন ও ও সদস্য সচিব শহিদউদ্দিন চৌধুরী এ্যানী ঈদে এলাকায় থাকবেন। মিডিয়া সেলের অন্যান্য সদস্য নিজ নিজ সুবিধামতো ঈদের নামাজ আদায় করবেন।
নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, ঈদে নিজেদের সাধ্যমতো সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি নির্যাতিত নেতাকর্মীর খোঁজ নিতে গুরুত্বপূর্ণ নেতাদের নির্দেশ দিয়েছে বিএনপি। এ ছাড়া দলকে আরো সংগঠিত ও গতিশীল করে চলমান আন্দোলন চূড়ান্ত পর্যায়ে নিতে জনমত গঠনেও কাজ করতে নিজ নিজ নির্বাচনী এলাকায় যেতে বলা হয়েছে। নির্বাচনের আগে এক দফা আন্দোলনের কর্মসূচি সামনে রেখে এ নির্দেশনা দেয়া হয়েছে। এর পাশাপাশি নির্বাচনের আগাম প্রস্তুতি হিসেবে বিএনপির অনেক মনোনয়নপ্রত্যাশীকে নিজের অবস্থান আরো পোক্ত করতে নেতাকর্মীর পাশে থাকার ওপর জোর দেয়া হয়েছে। অনেক নেতা নির্বাচনী এলাকায় পশু কুরবানির ব্যাপক প্রস্তুতি নিয়েছেন বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়