সংবাদ সম্মেলনে ছেলের দাবি : হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানকে ফাঁসানো হয়েছে

আগের সংবাদ

কুরবানি ঘিরে চাঙা অর্থনীতি : ৭০ থেকে ৮০ হাজার কোটি টাকার বাণিজ্য হওয়ার সম্ভাবনা, রেমিট্যান্স প্রবাহে রেকর্ড

পরের সংবাদ

২৪ ঘণ্টার ব্যবধানে কমেছে ডেঙ্গু রোগী

প্রকাশিত: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টার ব্যবধানে দেশে ডেঙ্গুরোগী ও মৃতের সংখ্যা দুটোই কমেছে। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারোর মৃত্যু হয়নি। ডেঙ্গুজ¦রে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৩৭১ জন।
অধিদপ্তরের তথ্য অনুযায়ী, রবিবার ৩ জনের মৃত্যু হয়েছিল আর রোগীর সংখ্যা ছিল ৩৯৯ জন। শনিবার রোগী ছিল ৫০০। মৃত্যু হয়েছিল ২ জনের।
২৪ ঘণ্টায় ভর্তি ৩৭১ রোগীর মধ্যে ২৩৬ জন ঢাকার এবং ১৩৫ জন ঢাকার বাইরের রোগী। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১ হাজার ৩৮৫ জন। এর মধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে ১ হাজার ২২ জন আর অন্যান্য বিভাগে ভর্তি ৩৬৩ জন।
১ জানুয়ারি থেকে ২৬ জুন সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৭ হাজার ৬০৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৬ হাজার ১৭৯ জন। আর মৃত্যু হয়েছে মোট ৪৫ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়