সংবাদ সম্মেলনে ছেলের দাবি : হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানকে ফাঁসানো হয়েছে

আগের সংবাদ

কুরবানি ঘিরে চাঙা অর্থনীতি : ৭০ থেকে ৮০ হাজার কোটি টাকার বাণিজ্য হওয়ার সম্ভাবনা, রেমিট্যান্স প্রবাহে রেকর্ড

পরের সংবাদ

সংবাদ সম্মেলনে অভিযোগ : সাবেক ওসির প্রশ্রয়ে টাকা নিয়ে লাপাত্তা প্রতারক চক্র

প্রকাশিত: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পিরোজপুরের মঠবাড়িয়ায় বিদেশ পাঠানোর নামে অসহায় এক পরিবারের টাকা নিয়ে আত্মসাৎ করেছে প্রতারক চক্র। ভুক্তভোগীরা পুলিশের কাছে গিয়ে হয়রানির শিকার হয়েছেন। থানার তৎকালীন ওসির কুপ্রস্তাবে রাজি না হওয়ায় মামলার আসামি হয়েছেন এক তরুণী। এই সুযোগে টাকা নিয়ে বিদেশে পালিয়েছে প্রতারক চক্র। গতকাল সোমবার দুপুরে ঢাকার সেগুনবাগিচার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনে (ক্র্যাব) আয়োজিত সংবাদ সম্মেলনে মঠবাড়িয়ার দেবত্র গ্রামের রত্তন তালুকদারের মেয়ে সালমা আক্তার এ অভিযোগ করেন। এ সময় তার বড়বোন রেশমা আক্তার উপস্থিত ছিলেন।
সালমা আক্তার লিখিত বক্তব্যে বলেন, ২০২২ সালে ডিগ্রি পরীক্ষার সময় ছোটভাইসহ তাকে সৌদি আরবে চাকরি দেয়ার কথা বলে উদ্বুদ্ধ করেন আলকাজ উদ্দিন ও নাসির উদ্দিন। তারা সৌদি আরবে মোটা অঙ্কের টাকা বেতনের আশ্বাস দেন। এ কথা বিশ্বাস করে ভিটেবাড়ির জমি বিক্রি করে তাদের হাতে ৭ লাখ ১৭ হাজার টাকা দেন তারা। টাকা দেয়ার পর টালবাহানা শুরু করলে সালমা জানতে পারেন, তারা প্রতারক চক্রের সদস্য। এরপর তৎকালীন মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বাদলের কাছে লিখিতভাবে জানালে তিনি তাকে (সালমাকে) কুপ্রস্তাব দেন। এতে রাজি না হলে ওসি উল্টো মামলা দিয়ে হয়রানি ও প্রতারক চক্রের সদস্যদের দিয়ে মিথ্যা সংবাদ সাজান।
সালমা বলেন, থানায় অভিযোগ দেয়ার পর মীমাংসার কথা বলে তাকে প্রতিদিন বিকেলে ডেকে নিয়ে রাত পর্যন্ত বসিয়ে রাখেন ওসি নুরুল ইসলাম। একপর্যায়ে কুপ্রস্তাব দেন। এ নিয়ে গত বছরের ২৩ ডিসেম্বর জেলা পুলিশ সুপার এবং পরবর্তীতে পুলিশ সদরদপ্তরে লিখিত অভিযোগ করেন সালমা। এরপর ওসির সহযোগিতায় প্রতারক চক্রের সদস্যরা বিদেশে পাড়ি জমিয়েছে। অভিযোগ তুলে নিতে তাদের লোকজন সালমাকে হত্যাসহ বিভিন্ন ধরনের হুমকি দিয়ে আসছে। এ অবস্থায় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজিসহ প্রশাসনের হস্তক্ষেপ চায় ভিটেবাড়ি হারানো পরিবারটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়