সংবাদ সম্মেলনে ছেলের দাবি : হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানকে ফাঁসানো হয়েছে

আগের সংবাদ

কুরবানি ঘিরে চাঙা অর্থনীতি : ৭০ থেকে ৮০ হাজার কোটি টাকার বাণিজ্য হওয়ার সম্ভাবনা, রেমিট্যান্স প্রবাহে রেকর্ড

পরের সংবাদ

বিএফইউজে-ডিইউজে : ঈদে সাংবাদিকদের ছুটি ৪ দিন করার দাবি

প্রকাশিত: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহায় সংবাদকর্মীদের ছুটি চার দিন করার দাবি জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। গত রবিবার বিএফইউজের সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ এবং ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।
ঢাকা সাংবাদিক ইউনিয়নের দপ্তর সম্পাদক আমানউল্লাহ আমান এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন। যৌথ বিবৃতিতে বলা হয়, উৎসব উদ?যাপনে ছুটি পাওয়ার বিষয়টি সবার আইনগত ও নৈতিক অধিকার। সাংবাদিক ও সংবাদকর্মীরা ন্যায্য ছুটি থেকে বরাবরই বঞ্চিত। গত ঈদুল ফিতরের সময় সরকার এক দিন ছুটি বাড়ালেও সাংবাদিকরা বর্ধিত সেই ছুটি ভোগ করতে পারেননি। মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল আজহার ছুটি সরকার এক দিন বাড়ালেও সংবাদমাধ্যমের মালিকরা তার তোয়াক্কা করেননি। এই পরিস্থিতিতে মালিক, সাংবাদিক ও সংবাদকর্মীদের সম্পর্কে চিড় ধরবে।
বিবৃতিতে আরো বলা হয়, দেশের বিদ্যমান আইন অনুযায়ী অন্যান্য পেশার মতো সাংবাদিকরাও ন্যায্য ছুটি পাওয়ার দাবি রাখেন। এ ব্যাপারে পত্রিকা মালিকদের সংগঠন নোয়াব ও বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন এটকোকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়েছেন বিএফইউজে ও ডিইউজের নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়