সংবাদ সম্মেলনে ছেলের দাবি : হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানকে ফাঁসানো হয়েছে

আগের সংবাদ

কুরবানি ঘিরে চাঙা অর্থনীতি : ৭০ থেকে ৮০ হাজার কোটি টাকার বাণিজ্য হওয়ার সম্ভাবনা, রেমিট্যান্স প্রবাহে রেকর্ড

পরের সংবাদ

বাঁশহাট রক্ষার দাবিতে মান্দায় মানববন্ধন

প্রকাশিত: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মান্দা (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর মান্দায় বাঁশের হাট রক্ষাসহ হাটটি সরকারি সায়রাত মহালের অন্তর্ভুক্ত করার দাবিতে মানববন্ধন করেছেন বাঁশ ব্যবসায়ী ও স্থানীয়রা। বাঁশ ব্যবসায়ী নুরুল ইসলামের সভাপতিত্বে গতকাল সোমবার সকালে উপজেলার নুরুল্যাবাদ ইউপির জোতবাজার ত্রিমোহনী মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে বক্তরা বলেন, দীর্ঘদিন থেকে নুরুল্যাবাদ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলে এলাহী তারেক সরকারি জমি নিজের দাবি করে ইজারা দিয়ে টাকা গ্রহণ করে আসছিলেন। সরকারি জমি ইজারা প্রদানের বিষয়ে স¤প্রতি জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন স্থানীয় আব্দুর রাজ্জাক নামে এক ব্যক্তি।
অভিযোগের শুনানী শেষে সরকারি জমি থেকে অবৈধ ইজারা বন্ধের জন্য বাঁশ সরিয়ে নেয়ার নির্দেশ দেন। এমতাবস্থায় বিপাকে পড়েন সাধারণ বাঁশ ব্যবসায়ীরা। এমন নির্দেশে বাঁশ ব্যবসায়ীরা পড়েছেন চরম বিপাকে। বাঁশের ব্যবসা করেই চলে তাদের পরিবার। উপজেলাবাসীর একমাত্র ভরসা এই বাঁশ হাটটি। উপজেলাবাসী তাদের বিভিন্ন প্রয়োজনে অথবা কেউ মারা গেলে কবর দেয়ার জন্য এই হাট থেকে বাঁশ ক্রয় করে থাকেন। তারা আরো বলেন, বাশেঁর হাটটি জোতবাজার হাটের সঙ্গে যুক্ত করে রাজস্ব আদায়ের দাবি জানিয়েছেন স্থানীয়রা। প্রায় ৪০ বছরের পুরাতন বাঁশ হাটটি রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী। মানববন্ধনে উপস্থিত ছিলেন- স্থানীয় বাচ্চু শিকদার, শামসুউদ্দিন, ইউসুফ ডাক্তার, কাজেম উদ্দিন, ইয়াদ আলী, আব্দুর সবুর, মিজানুর রহমান, আলমাস আলী, মামুন মাস্টার, আমেদ আলী, দুলাল হোসেন, ইমরান, সোহাগ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়