সংবাদ সম্মেলনে ছেলের দাবি : হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানকে ফাঁসানো হয়েছে

আগের সংবাদ

কুরবানি ঘিরে চাঙা অর্থনীতি : ৭০ থেকে ৮০ হাজার কোটি টাকার বাণিজ্য হওয়ার সম্ভাবনা, রেমিট্যান্স প্রবাহে রেকর্ড

পরের সংবাদ

পাথরঘাটা : ৭৮ জেলের মাঝে বৈধ জালসহ ৩ ভ্যান বিতরণ

প্রকাশিত: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : বরগুনা পাথরঘাটায় ৭৮ জন সামুদ্রিক দরিদ্র জেলেকে ২৬ গ্রুপে ২৬টি ইলিশ শিকারের জালসহ ইলিশ পরিবহনের জন্য ৩টি ভ্যান বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে পাথরঘাটা উপজেলা মৎস্য বিভাগের কার্যালয়ের আয়োজনে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় উপজেলার ৩ গ্রামের ৭৮ জেলেকে ১৩ হাজার ৬৬৮ মিটার জাল বিতরণ করা হয়। এবং দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ প্রকল্পের আওতায় ৩টি ইনসুলেটেড ক্যারেট আনুষ্ঠানিকভাবে জেলেদের মাঝে দেয়া হয়।
উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু’র সঞ্চালনায় জাল বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার। প্রধান অতিথি ছিলেন- পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির। আরো উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীনসহ স্থানীয় জনপ্রতিনিধি ও মৎজীবীরা। বক্তারা বলেন, জেলেদের মাঝে বিতরণকৃত এই বৈধ জালের মাধ্যমে তারা নিরাপদে নিশ্চিন্তে মাছ শিকার এবং ভ্যানের মাধ্যমে সহজেই মাছ পরিবহন করতে পারবেন। এর মাধ্যমে জেলেরা স্বাবলম্বী হবে এবং মাছের চাহিদা পূরণে সহায়ক হবে। সরকার জেলেদের জীবনমান উন্নয়নে পাশে ছিল আছে থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়