সংবাদ সম্মেলনে ছেলের দাবি : হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানকে ফাঁসানো হয়েছে

আগের সংবাদ

কুরবানি ঘিরে চাঙা অর্থনীতি : ৭০ থেকে ৮০ হাজার কোটি টাকার বাণিজ্য হওয়ার সম্ভাবনা, রেমিট্যান্স প্রবাহে রেকর্ড

পরের সংবাদ

জিএম কাদের : জাতীয় পার্টিকে দুর্বল করার চেষ্টা করছে সরকার

প্রকাশিত: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকার জাতীয় পার্টিকে দুর্বল করার জন্য চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। তিনি বলেন, বিভিন্ন সূত্র থেকে আমাকে জানানো হচ্ছে- সরকারের বিভিন্ন সংস্থা জাতীয় পার্টির বিরুদ্ধে নেতিবাচক রিপোর্ট করতে গণমাধ্যমের ওপর চাপ সৃষ্টি করছে। গতকাল সোমবার বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।
আওয়ামী লীগ ক্ষমতায় থাকার চেষ্টা করছে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ দল ও জান বাঁচাতে যে কোনোভাবেই ক্ষমতায় থাকতে চাইবে। তাদের ধারণা- রাজনৈতিক পট পরিবর্তন তাদের জন্য ব্যাপক বিপর্যয় সৃষ্টি করতে পারে। ঈদের পর আন্দোলনের প্রচেষ্টা দেখা যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, কিন্তু তাতে দেশের মানুষ রাজপথে নামবে কিনা তা নিশ্চিত নয়। আবার দেশের মানুষ যে রাজপথে নামবে না তাও বলা যাচ্ছে না। কারণ জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে।
২০১৪ বা ২০১৮ সালের মতো নির্বাচন হবে না জানিয়ে জাপা চেয়ারম্যান বলেন, যে কোনো প্রক্রিয়ায় ওই ধরনের ফলাফলের জন্য চেষ্টা করবে সরকার। কিন্তু বিদেশিরা চেষ্টা করছে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনের জন্য। সুষ্ঠু নির্বাচন আয়োজনের জন্য বিদেশিদের চাপ আছে জানিয়ে সাবেক এই মন্ত্রী বলেন, বিদেশিরা চায় দেশে যেন একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়। যতদিন যাবে ততই বিষয়টি পরিষ্কার হবে। কারণ, বিদেশিরা আরো চাপ দেবে এবং দেখা যাবে সরকার বিষয়টি কতটা সহ্য করতে পারে। সরকার এক ধরনের চেষ্টা করবে, সরকারের বিরোধীরা এক ধরনের চেষ্টা করবে এবং বিদেশিরা এক ধরনের চেষ্টা করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়