ইসলামী আন্দোলন : নির্বাচনকালীন জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা

আগের সংবাদ

কুরবানির পশুর দাম বেশি যে কারণে > আফতাবনগর হাট : এখনো জমেনি হাট গরুও উঠেছে কম

পরের সংবাদ

সিংগাইর : এইচপিভি পাইলট প্রকল্প বাস্তবায়নে কর্মশালা

প্রকাশিত: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : সারাদেশে জরায়ুুমুখ ও স্তন ক্যানসার স্ক্রিনিং এইচপিভি পরীক্ষার জন্য পাইলট প্রকল্প হিসেবে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় মানিকগঞ্জ ও নরসিংদী জেলাকে বেছে নিয়েছে। প্রকল্পটি বাস্তবায়নে গত শনিবার সিংগাইর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এইচপিভি প্রোগ্রামবিষয়ক উদ্বোধনী কর্মশালা অনুুুষ্ঠিত হয়। সিভিল সার্জন ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) এ কে এম নুরুন্নবী কবির।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি অধ্যাপক ডা. এ কে এম মোশারফ হোসেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (পরিকল্পনা) মো. আব্দুস সালাম খান, লাইন ডিরেক্টর ডা. কাইয়ুম তালুকদার, কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সহায়তা ট্রাস্টি বোর্ডের সহসভাপতি ডা. মাখদুমা নার্গিস, জাতীয় সমন্বয়ক জাহানা পারভীন ও ডা. সাদিয়া মাহবুবুবা প্রমুখ। কর্মশালায় বক্তারা বলেন, কমিউনিটি ক্লিনিকভিত্তিক এইচপিভি পরীক্ষায় ৩০ থেকে ৬০ বছরের নারীদের নমুনা সংগ্রহ করা হবে। শনাক্ত রোগীদের চিকিৎসা দেয়া হবে বলেও জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়