ইসলামী আন্দোলন : নির্বাচনকালীন জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা

আগের সংবাদ

কুরবানির পশুর দাম বেশি যে কারণে > আফতাবনগর হাট : এখনো জমেনি হাট গরুও উঠেছে কম

পরের সংবাদ

মেহেরপুর : ঝরে পড়া রোধে নারী শিক্ষার্থীদের সাইকেল প্রদান

প্রকাশিত: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মর্তুজা ফারুক রুপক, মেহেরপুর থেকে : নারী শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে মেহেরপুর সদর উপজেলা পরিষদ থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৫২ জন মেধাবী শিক্ষার্থীর মধ্যে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে উপজেলা মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে সাইকেলগুলো বিতরণ করা হয়।
২০২২-২০২৩ অর্থবছরের এডিপির অর্থায়নে প্রায় ৫ লাখ টাকা ব্যয়ে সাইকেলগুলো দেয়া হয়। সাইকেল বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান ইয়ারুল ইসলাম।
এ সময় ইয়ারুল ইসলাম বলেন, বর্তমান সরকার শিক্ষা খাতের উন্নয়নে ব্যাপক কাজ করছে। বছরের প্রথম দিন নতুন বই, উপবৃত্তি ও বিভিন্ন শিক্ষাসামগ্রী বিনামূল্যে দিচ্ছে সরকার। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী শিক্ষায় ব্যাপক জোর দিয়েছেন। নারীদের বিদ্যালয়মুখী করতে শেখ হাসিনার সরকার বিভিন্ন শিক্ষাসামগ্রী বিনামূল্যে সরবরাহ করছে। সে কাজের অংশ হিসেবে মেহেরপুরে নারী শিক্ষার্থীদের বাইসাইকেল দেয়া হলো।
শিক্ষার্থী খুশি খাতুন বলেন, বাড়ি থেকে স্কুলের দূরত্ব দেড় কিলোমিটার। প্রতিদিন পায়ে হেঁটে স্কুলে যেতে হতো। সরকার থেকে আমাদের কয়েকজনকে সাইকেল দেয়া হয়েছে। এখন থেকে আমরা ছেলেদের সঙ্গে পাল্লা দিয়ে সাইকেল চালিয়ে স্কুলে যাব।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হাশেম, মহিলা ভাইস চেয়ারম্যান লতিফুন্নেছা লতা, উপজেলা নির্বাহী প্রকৌশলী শাহীন আক্তারসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়