ইসলামী আন্দোলন : নির্বাচনকালীন জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা

আগের সংবাদ

কুরবানির পশুর দাম বেশি যে কারণে > আফতাবনগর হাট : এখনো জমেনি হাট গরুও উঠেছে কম

পরের সংবাদ

বরখাস্ত সেই গৌতম : দুর্নীতিবাজ কর্মীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে দুদক

প্রকাশিত: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এক ব্যবসায়ীর কাছ থেকে ঘুষের টাকা নেয়ার সময় ডিবি পুলিশের হাতে গ্রেপ্তার দুদক কর্মচারী গৌতম ভট্টাচার্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেইসঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাও নেয়া হয়েছে। একইভাবে দুর্নীতি দমন কমিশনে কর্মরত কোনো কর্মকর্তা-কর্মচারী যদি অনৈতিক কর্মকাণ্ড কিংবা দুর্নীতিতে জড়িয়ে পড়ে, অবশ্যই তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। গতকাল রবিবার দুদক বিটের সাংবাদিকদের সংগঠন র‌্যাকের সঙ্গে মতবিনিময় সভায় সংস্থাটির চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ এ তথ্য জানিয়েছেন।
দুদক চেয়ারম্যান বলেন, আমাদের মধ্যে যদি দুর্নীতিবাজ থেকে থাকে অবশ্যই তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া সেই কর্মচারীকে (গৌতম ভট্টাচার্য) সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হয়েছে। আর পুলিশ তাদের আইন অনুযায়ী ব্যবস্থা নেবে। আমরা পুলিশকে বলেছি, এই ঘটনার সঙ্গে আরো কেউ জড়িত থাকলে তাদেরও চিহ্নিত করে আইনের আওতায় আনা হোক।
গৌতম ভট্টাচার্য ২০১৩ সালে সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে দুদকে যোগ দেন। তার গ্রামের বাড়ি মৌলভীবাজার। গত শুক্রবার মতিঝিলের একটি হোটেলে এক ব্যবসায়ির কাছ থেকে ঘুষের টাকা আনতে যাওয়ার পর গৌতমসহ চারজনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে আরো রয়েছেন- হাবিবুর রহমান, পরিতোষ মন্ডল ও পুলিশের চাকরিচ্যুত কনস্টেবল মো. এসকেন আলী খান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়