রাজধানীতে পৃথক ঘটনায় দুজনের অস্বাভাবিক মৃত্যু

আগের সংবাদ

সিসিক মেয়রের প্রতি প্রধানমন্ত্রী : মেয়র নয়, সেবক হিসেবে কাজ কর

পরের সংবাদ

স্বনির্ভর হওয়ার প্রচেষ্টায় নারীদের পাশে বিডব্লিউআইটি

প্রকাশিত: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

তথ্যপ্রযুক্তি ব্যবহার করে স্বনির্ভর হওয়ার প্রচেষ্টায় নিয়োজিত নারী উদ্যোক্তাদের আর্থিক অনুদান দিয়ে আসছে আইসিটি ডিভিশনের আওতায় পরিচালিত আইডিয়া প্রজেক্ট। এ উদ্যোগের অংশ হিসেবে বাংলাদেশ ওম্যান ইন টেকনোলজির প্রস্তাবিত ২৫ জন নারী উদ্যোক্তাকে যারা তথ্যপ্রযুক্তি ব্যবহার করে স্বনির্ভর হওয়ার প্রচেষ্টায় নিয়োজিত তাদের ৫০ হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে।
মঙ্গলবার ২০ জুন রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইডিয়া প্রজেক্টের প্রজেক্ট ডিরেক্টর (জয়েন্ট সেক্রেটারি) আলতাফ হোসেন, এইচআর এক্সপার্ট (আইডিয়া) নাজিমউদ্দীন, বিডব্লিউআইটির সভাপতি রেজওয়ানা খান, সাধারণ সম্পাদক আছিয়া খালেদা নীলা, সহ-সভাপতি (উদ্যোক্তা) নাজনীন কামাল। আরোও উপস্থিত ছিল অনুদান পাওয়া নারী উদ্যোক্তারা। অনুষ্ঠানে বক্তারা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। আইডিয়া প্রজেক্টের প্রজেক্ট ডিরেক্টর (জয়েন্ট সেক্রেটারি) আলতাফ হোসেন বলেন, বর্তমানে নারীরা তথ্যপ্রযুক্তিদের ভালো করছে। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে স্বনির্ভর হওয়া চেষ্টা করতে আর তার ধারাবাহিকতায় ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ’ শীর্ষক প্রকল্প থেকে এই ২৫ নারী উদ্যোক্তাকে এই অনুদান প্রদান করা হয়েছে। তিনি জানান, যারা অনুদান পেয়েছেন তাদের ৩ মাস পর পর মূল্যায়ন রিপোর্ট দিতে হবে এবং ১ বছর পর প্রভাব বিশ্লেষণী রিপোর্ট দিতে হবে। অনুদান পাওয়ার ২ বছর পর্যন্ত এই রিপোর্ট প্রদান করতে হবে। তিনি বিডব্লিউআইটিকে তাদের সহযোগিতার জন্য ধন্যবাদ প্রদান করেন। বিডব্লিউআইটির সভাপতি রেজওয়ানা খান বলেন, নারীরা অনেকেই তথ্য প্রযুক্তি ব্যবহার করে স্বনির্ভর হওয়ার পাশাপাশি অনেক নতুন নতুন ভালো উদ্যোগ নিচ্ছে। আমার মনে করি আমাদের উচিত তাদের পাশে দাঁড়ান এবং সঠিক দিকনির্দেশনা দেয়া। আমরা ওমেন ইন টেকনোলজির (বিডব্লিউআইটি) সব সময় ভালো উদ্যোগ এবং তথ্যপ্রযুক্তিতে ভালো করা উদ্যোক্তাদের পাশে আছি, থাকব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়