রাজধানীতে পৃথক ঘটনায় দুজনের অস্বাভাবিক মৃত্যু

আগের সংবাদ

সিসিক মেয়রের প্রতি প্রধানমন্ত্রী : মেয়র নয়, সেবক হিসেবে কাজ কর

পরের সংবাদ

সেমিনারে মেয়র খালেক : ব্যবসায়ী-কৃষকদের কাজ করতে হবে চিংড়ির উৎপাদন বাড়াতে

প্রকাশিত: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাবুল আকতার, খুলনা থেকে : খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সরকার প্রচুর বৈদেশিক মুদ্রা আয়ের জন্য চিংড়ি খাতে উৎপাদন ও রপ্তানি বাড়াতে ভেনামী, সাদা চিংড়ির একটি নতুন প্রজাতি বৃদ্ধির জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। গতকাল শনিবার দুপুরে চিংড়ির উৎপাদন ও রপ্তানি বৃদ্ধিতে বাগদা চিংড়ির পাশাপাশি ‘ভেনামী চিংড়ির বাণিজ্যিক চাষের আবশ্যকতা’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বাণিজ্য মন্ত্রণালয়ের বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) ও বাংলাদেশ ফ্রোজেন ফুডস এক্সপোর্টার্স এসোসিয়েশনের (বিএফএফইএ) যৌথ উদ্যোগে গল্লামারীর মৎস্য বীজ উৎপাদন খামারের সম্মেলন কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়। তালুকদার খালেক আরো বলেন, দেশের অন্যতম প্রধান বৈদেশিক মুদ্রা অর্জনকারী খাত চিংড়ি। চিংড়ির উৎপাদন বাড়াতে ব্যবসায়ীসহ কৃষকদের এগিয়ে আসতে হবে।
বাংলাদেশ ফ্রোজেন ফুডস এক্সপোর্টার্স এসোসিয়েশনের সহসভাপতি শেখ মো. আব্দুল বাকীর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফ্রোজেন ফুডস এক্সপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি কাজী বেলায়েত হোসেন, খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহসভাপতি শরীফ আতিয়ার রহমান, খুলনা জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল, বাগেরহাটের চিংড়ি গবেষণা কেন্দ্রের প্রধান ড. মো. হারুনুর রশিদ ও পাইকগাছা মৎস্য গবেষণা কেন্দ্রের প্রধান ড. মো. লতিফুল ইসলাম।
সেমিনারে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ফ্রোজেন ফুডস এক্সপোর্টার্স এসোসিয়েশনের পরিচালক মো. তারিকুল ইসলাম জহির, শেখ কামরুল আলম, মো. মাসুদুর রহমান, এম এ হাসান পান্না, মো. জালাল উদ্দিন, এম খলিলুল্লাহ, এ জব্বার মোল্লাসহ বিএফএফইএর বিভিন্ন সদস্য, প্রতিষ্ঠানের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক, পরিচালক, নির্বাহী পরিচালক, মহাব্যবস্থাপক ও মৎস্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা। খুলনা জেলার বিভিন্ন উপজেলার বাগদা চিংড়ির শতাধিক চাষি এই সেমিনারে অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়