রাজধানীতে পৃথক ঘটনায় দুজনের অস্বাভাবিক মৃত্যু

আগের সংবাদ

সিসিক মেয়রের প্রতি প্রধানমন্ত্রী : মেয়র নয়, সেবক হিসেবে কাজ কর

পরের সংবাদ

বরিশালে মির্জা ফখরুল : এই সরকারকে জনগণ আর চায় না

প্রকাশিত: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শেখ হাসিনার সরকারকে ‘অবৈধ’ আখ্যা দিয়ে ‘নিরপেক্ষ সরকার’ এর অধীনে নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শনিবার বিকালে ‘বঙ্গবন্ধুর উদ্যানে’ (বেলস পার্ক) এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।
যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলের যৌথ উদ্যোগে এই তারুণ্যের সমাবেশে বরিশাল ছাড়াও ভোলা, পটুয়াখালী, বরগুনা, পিরোজপুর জেলা থেকে হাজারো নেতাকর্মী মাথায় লাল-সবুজ-হলুদ টুপি পরে, লাল-সবুজের জাতীয় পতাকা ও ব্যানার-ফেস্টুন নিয়ে এই সমাবেশে যোগ দেন। মঞ্চে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের ছবিসহ দুটি চেয়ার সংরক্ষিত রাখা হয়। সমাবেশে সভাপতিত্ব করেন ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ। যৌথভাবে সঞ্চালনা করেন য্বুদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজীব আহসান ও ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

বক্তব্য রাখেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, মহানগরের আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, জাকির হোসেন নান্নু, এইচ এম তাসলিম উদ্দিন, মাসুদ হাসান মামুন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, রফিকুল ইসলাম রফিক, মশিউর রহমান মনজু, রফিকুল ইসলাম জনি, ছাত্রদলের তানভীর হাসান, হুমায়ুন কবির, মাহফুজুর রহমান মিঠু, রেজাউল করীম রনি, সরকারি চাকরিচ্যুত আবুল কালাম আজাদ রিপন, চাকরিবঞ্চিত জাহিদুল ইসলাম, তরুণ ভোটার জান্নাতুল উর্মি, ভোলায় পুলিশের গুলিতে নিহত স্বেচ্ছাসেবক দলের আব্দুর রহিমের স্ত্রী খাদিজা বেগম, ডিজিটাল নিরাপত্তা আইনের কারা নির্যাতিত স্থানীয় সাংবাদিক মামুনুর রশীদ নোমানী এবং ‘গুম’ হওয়া কালু মিয়া ও মিরাজ আহমেদের মা ফিরোজা বেগম। সমাবেশে কবিতা আবৃত্তি করেন কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক গোলাম হাফিজ কেনেডী, সাংবাদিক সাঈদ খান ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহনাজ পারভিন লিপি।
মির্জা ফখরুল বলেন, আমরা নির্বাচন চাই সুষ্ঠু অবাধ নিরপেক্ষ সরকারের অধীনে, শেখ হাসিনার অধীনে নয়। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে শেখ হাসিনা সরকারকে সরানো ছাড়া বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, এদের সরাতে হবে। এদের সরাতে হলে দফা এক, দাবি এক- সেটা কী? শেখ হাসিনার পদত্যাগ।
সিইসির সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ওরা ১৪/১৫ বছর ধরে নিপীড়ন-নির্যাতন করে জনগণের ওপর চেপে বসে আছে। কয়েকদিন আগে বরিশাল সিটি করপোরেশনে ইলেকশন হয়ে গেল। সেই একই ইভিএমকে ব্যবহার করল। পীর সাহেবকে আঘাত করতে পর্যন্ত দ্বিধা করেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়