রাজধানীতে পৃথক ঘটনায় দুজনের অস্বাভাবিক মৃত্যু

আগের সংবাদ

সিসিক মেয়রের প্রতি প্রধানমন্ত্রী : মেয়র নয়, সেবক হিসেবে কাজ কর

পরের সংবাদ

পুলিশ মহাপরিদর্শক : গতবারের চেয়ে এবারের ঈদযাত্রা চ্যালেঞ্জিং

প্রকাশিত: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, গাজীপুর : গত ঈদের চেয়ে এবারের ঈদযাত্রা চ্যালেঞ্জিং বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। গতকাল শনিবার দুপুরে গাজীপুরের চান্দনা চৌরাস্তায় মহাসড়ক পরিস্থিতি পরিদর্শন এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ শেষে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, গত ঈদের চেয়ে এবার ঈদযাত্রা চ্যালেঞ্জিং -এটা সবাইকে মাথায় রাখতে হবে। গত ঈদে ছিল মহাসড়কে শুধু যাত্রী সাধারণকে গন্তব্যে পার করা। এবার একদিকে যাত্রীরা গন্তব্যে যাবেন অন্যদিকে পশুবাহী ট্রাক, পশুবাহী নৌকা যাতায়াত করবে রাস্তাঘাট ও নদীতে। এর সঙ্গে ফলবাহী যানবাহন আসবে, এগুলোকে আটকানো যাবে না। সব কিছু বিবেচনায় রেখে আমরা আশ্বস্ত করতে চাই, সরকার এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। প্রকৌশলী ও রাস্তাঘাটের সঙ্গে যারা জড়িত তাদের সবার সঙ্গে বৈঠক হয়েছে। জেলায় জেলায় জেলা প্রশাসকরা বৈঠক করেছেন। আমরা একসঙ্গে একযোগে কাজ করছি।
পুলিশ মহাপরিদর্শক বলেন, নির্ধারিত সময়ে সাধারণ মানুষ যেন গন্তব্যে যেতে পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী ও বিভিন্ন সংস্থা সমন্বিতভাবে একসঙ্গে কাজ করছে।
এসময় তার সঙ্গে হাইওয়ে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মো. শাহাবুদ্দিন, গাজীপুর পুলিশ কমিশনার মাহবুব আলমসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাল টাকার বিস্তাররোধ এবং অজ্ঞান পার্টির তৎপরতা বন্ধে নানা উদ্যোগ নেয়া হয়েছে জানিয়ে আইজিপি বলেন, প্রতিটি মার্কেটে জাল টাকা শনাক্তকরণে যে মেশিন সেই মেশিন আমাদের কাছে থাকবে। কারো সহযোগিতার প্রয়োজন হলে আমরা সেবা দিতে প্রস্তুত রয়েছি।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, টঙ্গী ব্রিজ থেকে রাজেন্দ্রপুর অংশে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রতিদিন গড়ে প্রায় ৫০-৬০ হাজার বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করে। এছাড়াও, অন্যান্য মহাসড়ক ও আঞ্চলিক সড়কে বিপুলসংখ্যক গণপরিবহন ও পণ্য পরিবহনকারী যানবাহন চলাচল করে। এ অবস্থায় মহাসড়কে যানজট নিরসনে বিপুল সংখ্যক অটোরিকশা, ইঞ্জিনবিহীন যানবাহন আটক করে ডাম্পিং ইয়ার্ডে পাঠানো হয়েছে। এতে মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধ হওয়ায় যানজট অনেকাংশে কমে গেছে। এছাড়া টঙ্গীর কলেজ গেইট থেকে হাউসবিল্ডিং পর্যন্ত সাড়ে চার কিলোমিটার এলিভেটেড ফ্লাইওভার উদ্বোধন করা হয়েছে। ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে মহানগরের আওতাধীন মহাসড়ক তিনটি সেক্টরে ভাগ করে অতিরিক্ত পুলিশ ও এপিবিএন সদস্য মোতায়েন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়