রাজধানীতে পৃথক ঘটনায় দুজনের অস্বাভাবিক মৃত্যু

আগের সংবাদ

সিসিক মেয়রের প্রতি প্রধানমন্ত্রী : মেয়র নয়, সেবক হিসেবে কাজ কর

পরের সংবাদ

নির্মাণাধীন ভবনে দুর্ঘটনায় তিন শ্রমিক নিহত : ৯৯৯ ফোন পেয়ে লাশ উদ্ধার করল পুলিশ

প্রকাশিত: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর ডেমরা থানা এলাকায় নির্মাণাধীন ভবনের রুপশ ছিঁড়ে (মালামাল উঠানোর যন্ত্র) ৩ নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। গতকাল শনিবার দুপুর ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- জাফর (৫০), মিজান (৩২) ও মোস্তফা হাওলাদার (৪২)। তাদের লাশ ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
জানা গেছে, ডেমরার কোদালদোয়া নূর মসজিদসংলগ্ন ১৪ জন ব্যাংক কর্মকর্তার যৌথ মালিকানায় বহুতল ভবনটির নির্মাণ কাজ চলছিল। গতকাল সকাল থেকে ভবনটির ৭ তলার ছাদ ঢালাইয়ের কাজ শুরু হয়। ঢালাইয়ের জন্য রুপশের উপকরণ ওপরে উঠানোর কাজ হচ্ছিল। এর মধ্যে দুপুর ২টার দিকে তিনজন শ্রমিক নিচ থেকে ঢালাইয়ের উপকরণ তুলে দিলে সাত তলায় উঠানোর সময় মাঝপথে গিয়ে তা ছিঁড়ে যায়। এ সময় অপারেটর মিজান উপকরণসহ নিচে থাকা ৩ শ্রমিকের ওপর পড়ে। মিশ্রিত সিমেন্ট-বালুর নিচে চাপা পড়েন জাফর ও মোস্তফা। ঘটনাস্থলেই মারা যান ৩ জন। এ ঘটনায় আহত এক শ্রমিককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা ক্রেন পড়ার ঘটনায় জাতীয় জরুরি সেবা সহায়তা ৯৯৯ এ ফোন করে খবর দিলে ডেমরা থানা পুলিশ ছুটে যায় সেখানে। তিনজনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের মর্গে পাঠানো হয়। অপারেটর মিজানের গ্রামের বাড়ি গাইবান্ধা জেলায়। শ্রমিক মোস্তফার বাড়ি বরগুনা ও জাফরের বাড়ি চাঁদপুর জেলায়। মোস্তফা ও জাফর ওই ভবনের নিয়মিত নির্মাণ শ্রমিক ছিলেন।
ডেমরা জোনের সহকারী কমিশনার এসি মধুসূদন দাস বিষয়টির সত্যতা নিশ্চিত করে গতকাল ভোরের কাগজকে বলেন, ৯৯৯-এর মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। ওই রুপশ শ্রমিকরাই লাগিয়ে ছিলেন। প্রাথমিকভাবে এটি লাগানোতে কোনো ত্রæটি ছিল কিনা জানা যায়নি। এছাড়াও ঘটনার পর থেকেই ভবন সংশ্লিষ্ট কাউকে পাওয়া যায়নি। নিহতেদের কোনো স্বজনও পুলিশের কাছে এখনো আসেনি। বিস্তারিত জানতে তদন্ত চলছে। তদন্ত শেষে মামলার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়